ফাইজারের টিকা আসার সময় বার বার পাল্টাচ্ছে, আজ আসতে পারে

Slider জাতীয়

ঢাকা: কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গতকাল রবিবার রাত ১১টা ২০ মিনিটে ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা দেশে পৌঁছানোর কথা ছিল। কিন্তু এদিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন ভার্চুয়াল বুলেটিনে জানান, তাদের ফ্লাইট শিডিউল জানানো হয়নি। তাই টিকা পেতে কিছুটা দেরি হতে পারে। তার কিছু সময় পরই আবার তিনি জানান, ফাইজার বায়োএনটেকের টিকা আসছে নির্ধারিত সময়েই। বিকালে মন্ত্রণালয় থেকেও জানানো হয়, টিকা নির্ধারিত সময়েই আসবে। অথচ শেষ পর্যন্ত টিকা গতকাল আসেনি। তবে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ সোমবার রাত ১১টা ২০ মিনিটে এসব টিকা দেশে পৌঁছাবে বলে জানা গেছে।

সব দেশে ন্যায্যতার ভিত্তিতে কোভিড-১৯ প্রতিরোধী টিকা বণ্টনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তত্ত্বাবধানে গঠিত বৈশ্বিক জোট কোভ্যাক্স থেকে ফাইজার ও বায়োএনটেকের টিকার ১ লাখ ৬২০ ডোজ দেশে আসছে। তবে কবে নাগাদ ও কাদের এসব টিকা দেওয়া হবে তা এখনো চূড়ান্ত করেনি সরকার।

এর আগে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড, রাশিয়ার তৈরি স্পুটনিক-ভি, চীনের সিনোফার্মের তৈরি সিনোভ্যাক্সের পরে দেশে চতুর্থ টিকা হিসেবে জরুরি ব্যবহারের অনুমোদন পায় মার্কিন ওষুধ কোম্পানি ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি কোম্পানি বায়োএনটেকের টিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *