সাংবাদিক রোজিনা কাশিমপুর কারাগারে

Slider ফুলজান বিবির বাংলা


অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে দায়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার দুপুর পৌনে ৩টায় প্রিজন ভ্যানে করে তাকে কারাগারে আনা হয়। এ সময় কারাফটকে রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু, রোজিনা ইসলামের বোন সাবিনা আক্তারসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

রোজিনার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, আদালতে তার সঙ্গে সর্বশেষ কথা হয়েছে। কারা কর্তৃপক্ষ তার স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা নিচ্ছে।

গতকাল সোমবার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনাকে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়। পরে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা দায়ের পর মঙ্গলবার আদালতে পাঠানো হয়। পরে পাঁচদিনের রিমান্ড আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নিদের্শ দেন আদালত।

এ বিষয়ে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের জেল সুপার হোসনে আরা বিথীর সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। তবে কারা ফটকে দায়িত্বে থাকা কারারক্ষী আবদল হান্নান রোজিনা ইসলামকে কাশিমপুর কারাগারে আনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন, মুক্তির দাবি করেছেন স্থানীয় সাংবাদিকরা। দুপুরে শ্রীপুর উপজেলা পরিষদের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানবপ্রাচীর তৈরি করে এসব কর্মসূচি পালন করে সংবাদকর্মীরা। এ সময় বক্তব্য দেন প্রথম আলোর শ্রীপুর প্রতিনিধি সাদেক মৃধা, সমকালের ইজাজ আহমেদ মিলন, সময় টিভির রাজীবুল হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *