ব্রাজিলের রিও ডি জেনিরোতে গোলাগুলি, নিহত ২৫

Slider সারাবিশ্ব


ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে গোলাগুলিতে পুলিশসহ অন্তত ২৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ‘শহরের হাসারেইজিনহো এলাকায় মাদক পাচারকারীরা তাদের দলের জন্য শিশুদের নিয়োগ দিচ্ছে- এমন খবরে পুলিশ অভিযান চালায়। এরপরই মাদককারবারীদের সঙ্গে গোলাগুলি শুর হয়। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। সংঘর্ষের সময় একটি মেট্রো ট্রেনের দুজন যাত্রী গুলিবিদ্ধ হলেও তারা প্রাণে বেঁচে যান।

রিও ডি জেনিরো পুলিশ আন্দ্রে লিওনার্দো ডি মেলো ফ্রিয়াস নামে তাদের একজন পরিদর্শকের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে তারা বলছে, ‘তিনি তার পছন্দের পেশাকে সম্মানিত করেছেন। আমরা তাকে মিস করব।’

রিও ডি জেনিরো ব্রাজিলের অন্যতম একটি সহিংসতাপূর্ণ শহর। এর বিস্তীর্ণ অঞ্চল অপরাধীদের নিয়ন্ত্রণে রয়েছে। তাদের বেশিরভাগই মাদক পাচারের শক্তিশালী দলের সঙ্গে জড়িত।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানিয়েছে, এই অভিযানে চিহ্নিত দলটি মাদক পাচার, ছিনতাই, খুন এবং অপহরণের সঙ্গে জড়িত। ঘটনাস্থলের কাছের স্থানীয় বাসিন্দারা এই ঘটনার ছবি ও ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *