পাবনায় বোমা বানাতে গিয়ে নিহত ১,ফেনীতে পেট্রলবোমায় হেলপার দগ্ধ

Slider জাতীয়

Petrolsm_184838853

ফেনীতে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় বাচ্চু হওলাদার (২৮) নামের এক কাভার্ডভ্যান হেলপার দগ্ধ হয়েছেন। আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর এলাকায় দুর্বৃত্তরা পেট্রলবোমায় ছুড়ে মারলে বাচ্চু দগ্ধ হন। বাচ্চু ঝালকাঠি জেলার রাজাপুর থানার পটিয়াখালী গ্রামের ছহমদ হাওলাদারের ছেলে।

আহত বাচ্চু জানায়, ঢাকা থেকে শিপমেন্ট’র মালামাল নিয়ে একটি কার্ভাডভ্যান সকালে চট্টগ্রাম যাওয়ার পথে মহাসড়কের রামপুর এলাকায় আসলে দুর্বৃত্তরা কাভার্ডভ্যানে পেট্রলবোমা ছুড়ে মারে। এতে সে দগ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে ভর্তি করে।
ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) অসীম কুমার সাহা জানান, আগুনে বাচ্চুর’র মুখ ও দুই হাত ঝলসে গেছে। আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান, এ ঘটনায় তাতক্ষনিকভাবে কাউকে আটক করা যায়নি। মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

পাবনায় বোমা বানাতে গিয়ে নিহত ১

পাবনা সদর উপজেলাধীন আতাইকুলা থানার ধর্মগ্রামে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে এক ব্যাক্তির মৃত্য হয়েছে। মৃত ব্যাক্তির নাম মঙ্গল প্রামানিক (৩৮)। সে ধর্মগ্রামের মালেক প্রামানিকের ছেলে। এ ঘটনায় আহত হয়েছে একজন। আহত রশিদুল ইসলাম (২২) একই গ্রামের সাইদুল ইসলামের ছেলে। ঘটনার পর পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত  তিনজনকে আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, শুক্রবার দুপুরে ধর্মগ্রামের জনৈক রুবেল হোসেনের মাছের খামারের একটি ঘরে বসে বোমা বানাচ্ছিলেন মঙ্গল ও রশিদুলসহ আরও কয়েকজন। হঠাৎ বোমাটি বিস্ফোরিত হলে মঙ্গল প্রামানিকের ডান হাতের কবজি এবং বাম হাতের চারটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা মঙ্গলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভতির্ করে। অন্যরা পালিয়ে যায়। পরে আহত মঙ্গলের অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্ত করা হয়। বিকেল সাড়ে চারটার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
আতাইকুলা থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলসহ আশপাশে অভিযান চালায়। অভিযানে পায়ে আঘাতপ্রাপ্ত রশিদুলসহ চার জনকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে বেশকিছু পরিমাণ বোমা বানানোর গান পাউডার উদ্ধার করা হয়। পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত মঙ্গলসহ আটককৃতরা চরমপন্থি দলের সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *