যারা সংলাপের কথা বলেন তারা পাগল

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

50056_joy

‘বুঝতে পেরেছি যারা সংলাপের কথা বলেন, তারা পাগল ছাড়া আর কিছুই নন’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

২০ দলীয় জোটকে উদ্দেশ্য করে জয় বলেন, কোনো যুক্তি দিয়েই বলা যায় না যে, সংলাপ করলে চলমান সহিংসতা থেমে যাবে। তারা বর্তমানে সহিংসতার পথে রয়েছে। মানুষ পুড়িয়ে মারছে। তারা যখন সহিংসতার পথেই নামেছে তবে তাদের সঙ্গে কিসের সংলাপ।

শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘সন্ত্রাস বনাম রাজনীতি’ বিষয়ক সেমিনারে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, সংলাপে সংঘর্ষ কোনো দিন থামবে না। একটি দেশের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া ঘরে প্রবেশ করতে দেননি। তার দরজা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিরে আসতে হয়েছে। তাদের সঙ্গে আবার সংলাপ হবে! একজন পাগল ছাড়া কি কেউ বলতে পারেন যে খালেদার সঙ্গে সংলাপে বসতে। যারা পাগল তারাই সংলাপে বসতে বলছেন।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হুঁশিয়ার করে বলবো- তোমারা বেঁচে থাকতে চাইলে থামো। আমরা তোমাদের ধরবোই। জ্যান্ত হোক বা যেকোনো ভাবেই হোক। আইএস’র মতো যারা সন্ত্রাসী হামলা করে তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *