করোনা আক্রান্ত স্বামীর মুখে শ্বাস স্ত্রীর, তবুও পারলেন না বাঁচাতে!

Slider ফুলজান বিবির বাংলা

করোনায় আক্রান্ত স্বামীকে অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন স্ত্রী। পথে অক্সিজেন সংকটে স্বামীর নিঃশ্বাস ছোট হয়ে আসে। এটা দেখে নিজেকে ধরে রাখতে পারেননি সেই স্ত্রী। তাই স্বামীর মুখে ফুঁ দেওয়ার চেষ্টা করেন স্ত্রী। কিন্তু তিনি হয়তো জানেন না, তার মুখ থেকে অক্সিজেন যেতে পারে না, যাবে কার্বন ডাই অক্সাইড।

এমন হৃদয়বিদারক ঘটনার একটি ছবি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের আগ্রার। করোনা আক্রান্ত স্বামীকে একটি অটোরিকশায় চাপিয়ে হাসপাতাল নেওয়ার পথে স্ত্রী এভাবে স্বামীকে বাঁচিয়ে রাখার চেষ্টা করছিলেন। কিন্তু পারেননি, স্বামী সাড়া দেননি। মারা গেছেন।

ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যু আশঙ্কাজনকভাবে বাড়ছে। হঠাৎ যেন বিশ্বরেকর্ড ভাঙাগড়ার খেলায় মেতেছে ভারত। গত সপ্তাহে বিশ্বে প্রথমবারের মতো একদিনে তিন লাখ রোগী শনাক্ত হয়েছিল সেখানে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় দিল্লিতে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে হাসপাতালগুলোর চিত্র তাতে ফেরেনি। রাজধানীজুড়ে অক্সিজেনের সংকট চলছে। অক্সিজেনের চাপ কমে গিয়ে করোনা আক্রান্তদের মৃত্যু হচ্ছে প্রতিদিন। গত বৃহস্পতিবার স্যার গঙ্গারাম হাসপাতালে ২৫ জন রোগী মারা যান অক্সিজেনের চাপ কমার কারণে। পরদিন শুক্রবার একই ঘটনার পুনরাবৃত্তি হয় রোহিনীর একটি বেসরকারি হাসপাতালে। সেখানে মারা যান ২০ জন। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *