কোথাও হরতাল-অবরোধ হচ্ছে না

টপ নিউজ

nasim_61016

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের কোথাও হরতাল-অবরোধ হচ্ছে না। সর্বত্র বাস চলছে, ট্রাক চলছে, দোকান পাট সব খোলা। হরতাল অবরোধের নামে এখন চলছে মানুষ হত্যা। সাধারণ মানুষ জীবনের প্রয়োজনে ভয়কে জয় করেছে। তারা কাজ করে যাচ্ছে।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম বলেন, চোরাগোপ্তা হামলা করে কাপুরুষের মতো আপনি বোমা হামলা চালাচ্ছেন। আপনি পেট্রল বোমা হামলা চালাচ্ছেন। নিরীহ মানুষকে হত্যা করছেন। বাংলাদেশ কেন দুনিয়ার কোথাও এমন নজির নেই। যে জনগণের নেতা হয়, সে জনগণকে সাথে নিয়েই থাকে।

তিনি আরো বলেন, এ দেশ অনেক আন্দোলন দেখেছে। আমরা তো অনেক আন্দোলন করেছি, বারবার রাস্তায় মার খেয়েছি। রাজপথে রক্তাক্ত হয়েছি। কখনো বলিনি যে পুলিশকে ইট মারো। বরং বলতাম, পুলিশ তো নির্দেশের কাজ করে। তারা তো হুকুমের দাস। যা বলা হয় তাই করবে। যে পুলিশ আমাকে স্যালুট দিয়েছে, সেই পুলিশ আমাকে আঘাত করেছে। এরপরও বলিনি যে, পুলিশের ওপর হামলা কর। কারণ এটা কোন রাজনীতি নয়। যে নেতা নিজে নির্যাতন ভোগ করে তাকে দেখে জনগণ এগিয়ে আসে।

স্বাস্থ্যমন্ত্রী প্রশ্ন তুলে বলেন, আজকে এ কোন আন্দোলন? আন্দোলনে সাধারণ মানুষ পাশে নেই। নেতা আরাম আয়েশে বাসার ভিতর বসে রয়েছেন। তার নির্দেশে জনগণকে হত্যা করা হচ্ছে। রিক্সাচালক, ট্রাকচালক- তারা কি বিএনপির প্রতিপক্ষ? চৌদ্দগ্রামে যে আটজন লোক মারা গেল তারা কি বিএনপির প্রতিপক্ষ? এই এক মাসে যে ৪০ জনকে হত্যা করা হল, তাতে কী লাভ হল? কি অর্জন হল বেগম জিয়ার?

খালেদা জিয়ার উদ্দেশে মন্ত্রী বলেন, আপনি সন্তান হারিয়েছেন। আমরা আপনার কান্না দেখেছি। মা হয়ে আপনি কাঁদছেন। আরেকজন মা কাঁদছেন তার সন্তানের জন্য। সে শ্রমিকের সন্তান। তার মায়ের কি ব্যথা নেই? তার সন্তান কি সন্তান নয়? এসব চিন্তা না করেই আপনি চালিয়ে যাচ্ছেন বোমা হামলা।

সভায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, অ্যাডভোকেট সোহরাব উদ্দিন, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর  রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ ওয়াহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, নির্মাণাধীন শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল ও রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *