উদ্বোধনী জুটিতে অর্ধশতক পেরিয়ে এগোচ্ছে লঙ্কানরা

Slider খেলা

ক্যান্ডি টেস্টের তৃতীয় দিনে পাল্লেকেলে বাংলাদেশের দেওয়া ৫৪১ রানের লক্ষ্যে ব্যাট করছে স্বাগতিক শ্রীলঙ্কা। তিন টাইগার পেসার তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেন কেউ ভাঙতে পারেননি লঙ্কানদের উদ্বোধনী জুটি। এতেই ১৭ ওভারে দলীয় অর্ধশতক তুলে নিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের দেওয়া বিশাল রানের লক্ষ্যে ভালোভাবেই এগোচ্ছে লঙ্কানরা। শুরু থেকে কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতে ব্যাট চালাতে থাকেন লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুণারত্নে। বল হাতে নিজের প্রথম তিন ওভার ম্যাডেন দেন তাসকিন আহমেদ। লাঞ্চের আগে একটি উইকেটও পেতে পারতেন তিনি।

তাসকিন আহমেদের এলবিডাব্লিউর আবেদন করলে তাতে সাড়া দেন আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় রিভিউ নেন লাহিরু থিরিমান্নে এবং এতে উইকেট বাঁচান তিনি। পরে আট ওভারে কোনো উইকেট না হারিয়ে ১১ রানে প্রথম সেশন শেষ করেছে স্বাগতিকরা।

দ্বিতীয় সেশনের শুরু থেকে সফরকারী পেসারদের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকেন দুই ব্যাটসম্যান। প্রথম আট ওভারে ১১ রান করা এই ‍যুগল পরের আট ওভারে করেন ৩৭ রান। এতেই এগোতে থাকে লঙ্কানদের রানের চাকা। এই প্রতিবেদন লিখা পর্যন্ত শ্রীলঙ্কা : ৬১/০ (১৮.২ ওভার) ; বাংলাদেশ : ৫৪১/৭ (১৭৩ ওভার)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *