সমাবেশে হেফাজত নেতারা ‘হরতালে বাধা দিলে কঠোর কর্মসূচি’

Slider সারাদেশ

পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ মাদ্রাসা ছাত্র নিহতের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। আজ বেলা ১২টার পর বায়তুল মোকাররমের উত্তর গেটে তারা এ বিক্ষোভ-সমাবেশ করেন। এসময় তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন। বিক্ষোভ ঘিরে বায়তুল মোকাররমসহ পল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এতে বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকসহ সংগঠনটির সিনিয়র নেতারা। এ সময় তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুশি করতেই হেফাজত কর্মীদের ওপর গুলি চালানো হয়েছে। গতকাল বায়তুল মোকাররমে এবং হাটহাজারিতে আমাদের ৬ জন কর্মীকে শহীদ করা হয়েছে। এর প্রতিবাদে আমাদের এই কর্মসূচি।

আজ বিক্ষোভ-সমাবেশ এবং আগামীকাল সারা দেশে দিনব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি দেয়া হয়েছে। হেফাজত নেতারা শান্তিপূর্ণ হরতাল পালনের আহ্বান জানান। এছাড়া সকাল থেকে কর্মী-সমর্থকদের মাঠে থাকারও আহ্বান জানান তারা। একই সঙ্গে হরতালে বাধা দেয়া হলে আরো কঠোর কর্মসূচি দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন হেফাজতের নেতারা।

এর আগে সকাল থেকেই হেফাজতের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা বায়তুল মোকাররম এলাকায় জড়ো হন।
উল্লেখ্য, নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার জুমা নামাজের বায়তুল মোকাররমে বিক্ষোভ করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন হেফাজতের কর্মী-সমর্থকরা। এছাড়া চট্টগ্রামের হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এতে তাদের ৬ জন কর্মী নিহত হয়েছে বলে জানায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *