ওয়াজ মাহফিল থেকে ফেরার পথে কিশোরকে ছুরি মেরে হত্যা

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুরে ওয়াজ মাহফিল থেকে বাড়ি ফেরার পথে বন্ধুর ছুরিকাঘাতে শাহীন (১৬) নামের এক কিশোর মারা গেছে।

সোমবার রাত ১১টার দিকে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের হালুকাইদ গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত শাহীন ধলিপাড়া গ্রামের সোহাগ মিয়ার পুত্র। সে পাবুরিয়ার চালা গ্রামে তার নানার হায়দার আলীর বাড়ীতে থেকে স্থানীয় পাবুরিয়ারচালা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল।

নিহত যুবকের নানা হায়দার আলী জানান, সোমবার দিবাগত রাতে শাহীন তার বন্ধুদের সাথে পার্শ্ববর্তী গ্রামের একটি মসজিদে ওয়াজ মাহফিল শেষে বাড়ী ফেরার পথে পূর্ব শত্রæতার জেরে মাদক ব্যবসায়ী স্থানীয় শামসুল হকের ছেলে সজীব তার কয়েক সহযোগী নিয়ে শাহীনের পথরোধ করে। এসময় তাদের মধ্যে কথাকাকাটি হয়। কথাকাটাকাটির একপর্যায়ে তারা শাহীনকে ধারালো ছুরি পেটে ও বুকে আঘাত করে পালিয়ে যায়। এসময় শাহীনের বন্ধু চাঁন মিয়ার পুত্র মোকাররম গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন মূর্মুর্ষূ অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে শাহীন মারা যায় এবং মোকাররমকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার জানান, বেশ কিছুদিন আগে মাছ ধরা নিয়ে শাহিনের সাথে প্রতিবেশী সজীবের ঝগড়া হয়। ওই সময় স্থানীয় লোকজন বসে তা মীমাংসা করে দেন। এক পর্যায়ে সোমবার রাতে শাহিন তাদের পার্শ্ববর্তী গ্রামে ওয়াজ শুনতে যায়। এসময় সজীব ও শাহিনুরের দেখা হয় এবং পূর্বে মাছ ধরা নিয়ে ঝগড়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে সজীব ক্ষিপ্ত হয়ে শাহিনুরকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এবিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *