বেগম জিয়ার নামে ৪২ খুনের মামলা, পুলিশকে তদন্তের নির্দেশ

Slider টপ নিউজ

45608_a

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করে দায়ের করা হত্যা মামলার শুনানি শেষ হয়েছে। মামলাটির ঘটনার বিষয়ে তদন্ত করে রাজধানীর গুলশান থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

খালেদাকে হুকুমের আসামি করে তৃতীয় এ হত্যা মামলায় তার সঙ্গে আসামি করা হয়েছে বিএনপির আরো তিন নেতাকে।

জননেত্রী পরিষদ সভাপতি এবি সিদ্দিকী সোমবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি দায়ের করেন। তিনি আসামিদের সরাসরি গ্রেফতার করতে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন জানান।

বেলা ১১টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান বাদীর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে মামলাটির ঘটনার বিষয়ে তদন্ত করে রাজধানীর গুলশান থানাকে তদন্তের নির্দেশ দেন আদালত।

মামল‍ার অপর তিন আসামি হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা ড. এমাজউদ্দিন আহম্মেদ ও ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

গত ৫ জানুয়ারি থেকে চলমান বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধে এ পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে এ মামলা হয়।

বাদীপক্ষের আইনজীবী রওশন আরা সিকদার ডেইজি  বলেন, দণ্ডবিধি ৩০২, ১০৯ ও ১২০ (বি) ধারায় এই মামলাটি দায়ের করা হয়েছে।

এর আগে রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল ছুঁড়ে মানুষ মারা ও কুমিল্লায় পেট্রোল বোমার অপর এক ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *