গাজীপুরে বিশ বছরেও হত্যা মামলার বিচার না পেয়ে বাড়িতে আগুন!

Slider টপ নিউজ

গাজীপুর: হত্যাকান্ডের বিশ বছর হয়ে গেলেও বিচার না পাওয়াই নি:শ্ব বাদীর ছেলে বিক্ষুব্ধ হয়ে নিজের ঘরে আগুন দিয়েছে।

৭ ফেব্রæয়ারী গাজীপুর সদর উপজেলার পানশাইল গ্রামে এ ঘটনা ঘটে। অনুসন্ধানে জানা যায়,২০০০ সালে পানশাইল গ্রামে শফিকুল ইসলাম শফি নামে এক ব্যাক্তি নিখোঁজ হয়। এর পর পুলিশ ঘরের মেঝের নিচ থেকে লাশ উদ্ধার করে। এই ঘটনায় তৎকালীন জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা হয়।

মামলায় ডিবি ও সিআইডি পুলিশ পর্যায়ক্রমে পৃথক পৃথক চার্জসীট দাখিল করে। বাদীর নারাজির প্রেক্ষিতে মামলাটির চুড়ান্ত চার্জসীট ২০ বছরেও বিচারযোগ্য হয়নি। তদন্তের এই দীর্ঘ সূত্রিতায় পুলিশের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। বর্তমানে মামলাটির বিচারকাজ আনুষ্ঠানিকভাবে এখনো শুরু হয়নি। এই অবস্থায় বিশ বছরধরে বিচার চাইতে চাইতে নিন্ম আদালত ও উচ্চ আদালতে ঘুরতে ঘুরতে নি:শ্ব হয়ে গেছেন মামলার বাদী। বর্তমানে তার ঘরের ভিট ও একটি ঘর ছাড়া আর কোন সহায় সম্বল নাই। এ অবস্থায় খেয়ে না খেয়ে যাচ্ছে মামলার বাদী আবু সায়িদের দিনকাল। খাবারের টাকা মামলা মোকদ্দমাই খরচ করার কারনে প্রায়ই চুলা জ্বলে না। একবেলা খেলে দুবেলা নাখেয়ে থাকতে হয় আবু সায়িদকে।

মামলার বাদী আবু সায়িদ জানান, ৭ ফেব্রæয়ারী রবিবার তার ছেলে সাব্বির ক্ষুধার জ্বালাই ঘরে আগুন ধরিয়ে দেয়। আবু সায়িদ আরো জানান, আমার ভাতিজা শফির নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ২০০০ সালে দৈনিক গণমুখ পত্রিকায় ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়। আমার ভাতিজা হত্যার ন্যায় বিচারের মধ্যে পত্রিকার কাটিংই সম্বল। আবু সায়িদের দাবি, অতিদ্রæত সময়ের মধ্যে আমার ভাতিজা হত্যা মামলার ন্যায় বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *