পৌর নির্বাচনে কারচুপির অভিযোগে ভাসানী কন্যার অবস্থান কর্মসূচি

Slider রাজনীতি


পৌরসভা নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে প্রতীকী অবস্থান ধর্মঘট শুরু করেছেন মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খাতুন ভাসানী। রোববার সন্ধ্যা সাতটা থেকে টাঙ্গাইল শহীদ মিনারে ছেলে মাহমুদুল হককে নিয়ে তিনি এ অবস্থান ধর্মঘট শুরু করেন। এবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী ছিলেন মাহমুদা খাতুনের ছেলে মাহমুদুল হক।

মাহমুদা খাতুন বলেন, ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে। মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এভাবে চলতে পারে না। এর প্রতিবাদ জানাতেই শহীদ মিনারে এ কর্মসূচি শুরু করেছি।’ মাহমুদা খাতুন আরও বলেন, কারচুপির আশঙ্কায় তিনি সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। সিইসি তাঁকে সাক্ষাৎ দেননি। শনিবার টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মানুষ ভোট দিতে পারেননি।
ব্যাপক কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করা হয়েছে।

প্রসঙ্গত, মাহমুদা খাতুনের স্বামী শামসুল হক দুবার টাঙ্গাইল পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তাঁর ছেলে মাহমুদুল হক বিএনপির মনোনয়ন পেয়ে মেয়র পদে নির্বাচন করেন। তিনি ১৯ হাজার ৬৬০ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী এস এম সিরাজুল হক ৫৯ হজার ৯৬৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *