শ্রীপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। উৎসব মুখর পরিবেশে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। উৎসবমুখর পরিবেশে ভোটের জন্য ভোটারের পাশাপাশি প্রস্তুত রয়েছেন নৌকা, ধানের শীষ, স্বতন্ত্র মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ভোটাররা। উৎসবমুখর এ নির্বাচন নিয়ে যেমন রয়েছে উত্তেজনা, তেমনি শঙ্কাও রয়েছে ভোটার ও প্রার্থীদের মধ্যে। তবে নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শিল্পাঞ্চল খ্যাত এ পৌরসভা নির্বাচনে একজন মেয়র পদের বিপরীতে ৪জন, ৯জন কাউন্সিলরের বিপরীতে ৪৭জন ও ৩ জন সংরক্ষিত কাউন্সিলরের বিপরীতে ১১জন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মো. আনিছুর রহমান, বিএনপির মনোনীত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপির সভাপতি এড. কাজী খান, স্বতন্ত্র প্রার্থী সদ্য প্রয়াত বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল্লাহ্ শহিদের বড় ভাই মো. শাহ্-আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মুহা. ফরহাদ আহমেদ রফিক মমতাজী মেয়র পদে প্রতিদ্বন্ধিতা অংশগ্রহণ করছেন। সকাল আটটায় পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের তুলা গবেষণা কেন্দ্রে আওয়ামীলীগের প্রার্থী, ২নং ওয়ার্ডের শ্রীপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিএনপি প্রার্থী, ৮নং ওয়ার্ডের কেওয়া তমির উদ্দিন আলিম মাদ্রাসা কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী ভোট প্রদান করেছেন।

শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, আগের তফসিল অনুযায়ী শ্রীপুর পৌরসভায় নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ছিল ২৮ ডিসেম্বর। পূর্বের তফসিল অনুয়ায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষের আগের দিন গত ৯ই ডিসেম্বর বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল্ল্যাহ্ শহিদ মারা যান। তার মৃত্যুর পর বিধি মোতাবেক শুধু মেয়র পদে নতুন প্রার্থী অংশগ্রহণের সুযোগ দিয়ে ওই নির্বাচনের ১৬জানুয়ারী নতুন তফসিল ঘোষণা করা হয়।

২৬টি কেন্দ্রের ১৯০টি বুথে আগামী ১৬ জানুয়ারী এ পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৬৭হাজার ৯২৭জন ভোটারের মন জয় করতে ৬২জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন। আওয়ামীলীগ-বিএনপি প্রার্থীসহ মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ৪৯জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রতিন্ধীতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *