কালিহাতীতে ইউএনওর কাছে নালিশ দেওয়ায় বৃদ্ধাকে পেটানোর অভিযোগ

Slider বিচিত্র

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতীতে অবৈধভাবে বাড়ি দখলের পায়তারা বন্ধ করার জন্য এবং জানমালের, সম্পদের নিরাপত্তা চেয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে অভিযোগ দিয়েছিলেন সোনা ভানু (৬৫)। আর এতে ক্ষুব্ধ হয়ে ইউএনও’র কাছে নালিশ দেওয়ার কারণে তাকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে প্রতিবেশী তোফাজ্জল হোসেন ভূইয়ার বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৪ ই জানুয়ারি) এ ঘটনা ঘটেছে।

আহত বৃদ্ধাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আহত বৃদ্ধা কালিহাতী উপজেলার পাইকড়া গ্রামের মৃত আব্দুল হামিদ ভূইয়ার স্ত্রী।

অভিযোগের বিবরণে জানা যায়, “বৃদ্ধা সোনা ভানু (৬৫) এর ছেলে আবুল হাশেম ভূইয়া তার স্বত্ব দখলীয় জমিতে সাতমাস পূর্বে বৃক্ষ রোপন করেছিলেন। কিন্তু গত ২৭ শে নভেম্বর সকালে ২২ টি আকাশমনিসহ প্রায় ৪০ টি গাছ কেটে ফেলে প্রতিবেশী তোফাজ্জল ভূইয়া ও তার লোকজন। আর সে সময় তারা সোনা ভানু বৃদ্ধাকেও দেখে নেওয়ার হুমকি দিয়েছিলেন।”

অনেক ভয়-ভীতি দেখানোর এক পর্যায়ে জোরপূর্বক/জবরদস্তি তাদের জমি দখলের পাঁয়তারা করতে থাকেন। আর এতে দিশেহারা হয়ে পরিবারটি জানমালের নিরাপত্তা চেয়ে সরেজমিনে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে অভিযোগ করেছেন।

পরবর্তীতে এতে ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার (১৪ ই জানুয়ারি) সকালে তোফাজ্জল হোসেনের নেতৃত্বে তার স্ত্রী রাহেলা বেগম, ছোট ভাই শামসুল ভূইয়া, তার স্ত্রী নিলুফা, বোন নূরজাহান দেশীয় অস্ত্র নিয়ে আবুল হাসেমের মা ঐ বৃদ্ধা সোনা ভানুর ওপর হামলা চালিয়েছেন। হামলায় গুরুতর আহত হয়েছেন সোনা ভানু এবং স্বজনরা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন।

ভূক্তভোগী/ভিকটিম আবুল হাশেম ভূইয়া বলেন, “ইউএনও’র কাছে অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে আমার বাড়িতে হামলা করেছেন। এতে আমার বৃদ্ধা মা তাদের হামলায় গুরুতর আহত হয়েছেন। এছাড়াও চারাগাছ ভেঙে, ঘরবাড়ি ভাঙচুর করে এবং দুটি গরুসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে গেছেন তারা। তারপর কালিহাতী থানায় অভিযোগও করেছি ইতোমধ্যেই।’

অভিযুক্ত তোফাজ্জল হোসেন ভূইয়া বলেন, “জমি নিয়ে তাদের সঙ্গে আমার বিরোধ রয়েছে ঠিকই, এরপর বিষয়টি বসে সমাধানের কথা ছিল কিন্তু তেমন সময় আর হয়ে ওঠেনি।’

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) সওগাতুল আলম বলেন, “এ ব্যাপারে এখনো কোনো অভিযোগ পাইনি, তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা তানজিন অন্তরা বলেন, “আমাকে ফোন করেছিলেন ভুক্তভোগী পরিবারের সদস‌্য আবুল হাশেম। পরে আমি তাকে আইনি পরামর্শ দিয়েছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *