ক্র্যাবের নতুন সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ

Slider বিনোদন ও মিডিয়া

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২১ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মিজান মালিক ও আলাউদ্দিন আরিফ। সভাপতি পদে মিজান মালিক ১৫৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন। একই পদে অপর প্রার্থী মির্জা মেহেদী তমাল পেয়েছেন ১০৪ ভোট।

এ ছাড়া সহ-সভাপতি পদে নিত্য গোপাল তুতু ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহ: জাহাঙ্গীর আলম পেয়েছেন ১২০ ভোট।

এ দিকে সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থীর মধ্যে আলাউদ্দিন আরিফ ১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী আসাদুজ্জামান বিকু পেয়েছেন ১০৯ ভোট।

যুগ্ম সম্পাদক পদে ১৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হাসান-উজ-জামান। অপর প্রার্থী আব্দুল লতিফ রানা, তার প্রাপ্ত ভোট ১০৫।

অর্থ সম্পাদক পদে ১৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো: এমদাদুল হক খান। অপর প্রার্থী হরলাল রায় সাগর, তার প্রাপ্ত ভোট ৯৬।

সাংগঠনিক সম্পাদক পদে ১৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহরিয়ার আরিফ। অপর প্রার্থী দিপন দেওয়ান, তার প্রাপ্ত ভোট ১০২।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র মিজান। অপর প্রার্থী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৭২ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফ বাবলু ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী জাহাঙ্গীর হোসেন বাবু, তার প্রাপ্ত ভোট ৮৩।

কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী ছিল চার জন। ১৫৯ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন গোলাম সাত্তার রনি, ১৪৩ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন এস এম মিন্টু হোসেন এবং ১৩৪ ভোট পেয়ে তৃতীয় সদস্য হয়েছেন কাজী জামশেদ নাজিম।

দফতর সম্পাদক পদে ইসমাইল হুসাইন ইমু, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময় এবং আন্তর্জাতিক সম্পাদক পদে রুদ্র রাসেল বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

ক্র্যাব কার্যালয়ে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৩টি পদের মধ্যে ০৯টি পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। চারটি সম্পাদকীয় পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। মোট ২৮১ জন ভোটারের মধ্যে ২৭০টি ভোট পড়েছে। ব্যালট বাতিল হয়েছে সাতটি।

পাঁচ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন ইন্ডিপেডেন্ট টিভির স্পেশাল করেসপন্ডেন্ট পারভেজ খান। অপর সদস্যরা হলেন, দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান, সিনিয়র সাংবাদিক শেখ নজরুল ইসলাম, আবুল হোসেন ও ডিকাব এর ট্রেজারার আহমদ আতিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *