আওয়ামী লীগ প্রার্থীর চার নির্বাচনী অফিস ভাংচুর, অগ্নিসংযোগ

Slider রাজনীতি

বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র মো. আব্দুস সাত্তারের চারটি নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দৃর্বৃত্তরা। আজ শনিবার ভোর রাতের দিকে ঘটনাটি ঘটেছে। প্রতিপক্ষের কিছু দৃর্বৃত্ত এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। ক্ষতিগ্রস্ত নির্বাচনী অফিসগুলো পরিদর্শন করেছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।

জানা যায়, আগামী ১৬ জানুয়ারি শেরপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ নয়টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীগণ বিভিন্ন নির্বাচনী অফিস গড়ে তোলেন। এসব নির্বাচনী অফিস থেকেই তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন প্রার্থীরা। তার মধ্যে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের প্রতিটি পাড়া মহল্লায় একাধিক নির্বাচনী অফিস রয়েছে। ৯ জানুয়ারি শনিবার ভোর রাতের দিকে শেরপুর শহরের দুবলাগাড়ী (এমপি বাসভবনের পাশে), নয়াপাড়া, উত্তরসাহাপাড়ার (ঋষিপাড়া) ও পৌর শিশুপার্ক এলাকায় অবস্থিত নির্বাচনী অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দৃর্বৃত্তরা।

এর আগে, গত সোমবার পৌর শহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চাওয়ার সময় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালানোর ঘটনায় থানায় মামলা হয়।
এ প্রসঙ্গে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, ভাঙচুর ও অগ্নিসংযোগ করায় ক্ষতিগ্রস্ত নির্বাচনী অফিসগুলো পরিদর্শন করা হয়েছে। দুষ্কৃততিকারীদের শনাক্তে পুলিশ তৎপর রয়েছে।
তবে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ বা মামলা দায়ের হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *