থার্টি ফার্স্ট ঘিরে কড়াকড়ি, তারকা হোটেলে নানা আয়োজন

Slider বাংলার মুখোমুখি

থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে ডিএমপি’র কড়াকড়ি। একদিকে বাড়ছে করোনার প্রকোপ। অন্যদিকে করোনার এই দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই ইংরেজি নববর্ষ থার্টি ফার্স্ট নাইট পালনে প্রস্তুতি নিয়েছেন আয়োজকরা। ডিএমপি’র পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হোটেলে ডিজে পার্টি নিষিদ্ধ এবং বার বন্ধ রাখতে বলা হয়েছে। বিধিনিষেধ সত্ত্বেও নতুন বছর ২০২১ সালকে বরণ করতে তারকা হোটেলগুলোর প্রস্তুতি এবং আয়োজনের যেন শেষ নেই।

থার্টি ফার্স্ট নাইট উদ্‌যাপনে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনায় বলা হয়েছে উন্মুক্ত স্থানে লোক সমাগম ও কোনো পার্টি করতে দেয়া হবে না। এ ছাড়া হোটেলে ডিজে পার্টির নামে কোনো স্পেস বা কক্ষ ভাড়া দেয়া যাবে না। কিন্তু রাজধানীর বিভিন্ন পাঁচ তারকা হোটেলগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ইতিমধ্যে থার্টি ফার্স্ট নাইট উদ্‌যাপনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া হয়েছে হোটেলের হল, বল রুম। বসে নেই ক্লাবগুলোও। হোটেলগুলোতে সন্ধ্যা রাত থেকে মাঝরাত পর্যন্ত ককটেল পার্টি, ডিজে ড্যান্সপার্টির আয়োজন করা হয়েছে। এ ছাড়া অভিজাত ক্লাবগুলোতে পার্টির জন্য ভাড়া করা হবে ডিজে গার্লদের। হোটেলগুলোতে ডিজে পার্টি ছাড়াও নানা জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যা থেকে শুরু হওয়া এসব আয়োজন চলবে ভোর রাত পর্যন্ত।
ঢাকা ওয়েস্টিন হোটেলের এক কর্মকর্তা জানান, নববর্ষে আমাদের প্রাইভেট একটি ইভেন্ট আছে ২৩ নম্বর কক্ষের ইতালিয়ান রেস্টুরেন্টে। এটা বাইরের একটি প্রতিষ্ঠান আয়োজন করবে। যেখানে শুধুমাত্র আমন্ত্রিত অতিথিরাই অংশ নিতে পারবে। অনুষ্ঠান সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে চলবে রাত ১২টায় কাউন্টডাউন পর্যন্ত। প্যাকেজ অনুযায়ী হোটেলে ১৬ হাজার টাকার মধ্যে একটি রুম এবং ককটেল পার্টিতে অংশগ্রহণের সুযোগ থাকবে। শুধুমাত্র যারা রুম বুকিং করবে সে সকল ইন-হাউজ গেস্টরাই এই ককটেল পার্টিতে অংশ নিতে পারবে। আমন্ত্রিত অতিথিদের বাইরে কেউ অংশ নিতে পারবে না। এখানে লাইট ফুড এবং লাইভ বিনোদনের ব্যবস্থা থাকবে। করোনার কারণে অতিথিরা স্বাস্থ্য সুরক্ষা মেনে প্রবেশ করবে। এ ছাড়া স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় সকল ব্যবস্থা ইতিমধ্যে হোটেলের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে।

হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের মার্কেটিং কর্মকর্তা নাজমুল হোসেন বলেন, থার্টি ফার্স্ট উপলক্ষে পুল ক্যাফে, ক্যাফে বাজার এবং বারে থাকছে বিশেষ আয়োজন। পুল ক্যাফেতে থাকছে বারবিকিউ ডিনার। বুকিং ফি ৪ হাজার টাকা। চলবে সন্ধ্যা ৬টা থেকে মাঝরাত পর্যন্ত। ক্যাফে বাজারে স্পেশাল লান্স অ্যান্ড ডিনার বুকিং ফি ৪ হাজার ৫শ’ টাকা। প্যাসিফিকে ডাবল (দ্বিগুণ) প্রবেশ ফি ৮ হাজার ৫শ’ টাকা। সবগুলোতেই থাকবে বুফে অফার। এক্ষেত্রে বিশেষ ছাড় হিসেবে ক্রেডিট কার্ডে একটি কিনলে আরেকটি ফ্রি অফার। এ ছাড়া থার্টি ফার্স্টের অনুষ্ঠান চলবে রাত ৮টা থেকে ২টা পর্যন্ত। থাকবে স্পেশাল ডিজে পার্টির আয়োজন। করোনায় সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের রিসেপশনিস্ট জনি জানান, ইংরেজি নববর্ষ উপলক্ষে হোটেলে পৃথক তিন স্থানে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বার, সেলিব্রেশন ও রুফটপে ফায়ারবক্স, মিউজিক্যাল নাইট ও ডিজে। টিকিটের মূল্য সাধারণত ৩ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত। একটি টিকিট দিয়ে তিনটি আউটলেটেই প্রবেশ করতে পারবে। রেডিসন ব্লু ঢাকা হোটেলের স্টাফ আদিল জানান, থার্টি ফার্স্টে আপগ্রেট বুফে স্পেশাল ডিনারের আয়োজন করা হয়েছে। যেটার মাথাপিছু বুকিং ৬ হাজার ২০০ টাকা। এ ছাড়া লবিতে বুকিং ফি ২ হাজার ৫১৭ টাকা। লবিতে বিশেষ আয়োজনের ব্যবস্থা থাকবে। সঙ্গে লবি ক্যান্ডি, বেলুন ড্রপ, লাইভ কনসার্ট (ব্যান্ড সংগীত) হবে। লবিতে অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যায় এবং শেষ হবে রাত ১২টায় কাউন্টডাউনের পর। এরপরেও ইচ্ছানুযায়ী যতক্ষণ খুশি থাকা যাবে। এ ছাড়া রেগুলার যে বার রয়েছে সেখানে লাইভ অনুষ্ঠানের ব্যবস্থা থাকবে। তিনি বলেন, করোনার কারণে আমাদের বুফে কর্নারে অতিথিদের বিশেষ অনুরোধ থাকবে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় থেকে সকল ধরনের স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা। পুলিশ সদর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির কথা বিবেচনায় রেখে আমরা সরাসরি ডিজের আয়োজন করছি না। ডিজে সাধারণত বাইরে থেকে আসা বিভিন্ন ধরনের কোম্পানিগুলো আয়োজন করে থাকে।

হোটেল লা মেরিডিয়ানের মার্কেটিং কর্মকর্তা বলেন, রাত ১১টা থেকে শুরু হবে ডিজে পার্টি। হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে বল রুমটি ভাড়া নিয়ে এটি আয়োজন করা হচ্ছে। এ ছাড়া থার্টি ফার্স্ট উপলক্ষে হোটেলে ডিনার বাফে স্পেশালের আয়োজন থাকছে। সন্ধ্যা সাতটা থেকে রাত দুটো পর্যন্ত অনুষ্ঠান চলবে। এই অনুষ্ঠানকে মোট তিনটি অংশে ভাগ করা হয়েছে। বাফে ডিনার স্পেশালের বুকিং ফি ৫ হাজার ৯০০ টাকা। এ ছাড়া নির্দিষ্ট দুটি ব্যাংকের কার্ড ব্যবহার করে বাই ওয়ান গেট ওয়ানের ব্যবস্থা থাকছে।

এ বিষয়ে ডিএমপি’র মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বলেন, ঢাকা সিটির মধ্যে পাঁচ তারকা হোটেলসহ বিভিন্ন হোটেলগুলোর প্রতি ডিএমপি’র নির্দেশনা রয়েছে। হোটেলগুলোর নিজস্ব ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান করতে হবে। কিন্তু হোটেল এবং বারকে ডিজে পার্টির কাছে ভাড়া দিতে পারবে না। কারণ অধিকাংশ হোটেলগুলোতে দেখা যায় ডিজে পার্টি ভাড়া নিয়ে যা ইচ্ছা তাই করে। এটা এ বছর করতে পারবে না। সে অনুযায়ী রাজধানীসহ দেশের সকল থানাগুলোতে একই নির্দেশনা দেয়া হয়েছে। ডিএমপি’র আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *