গরিব শিক্ষার্থীদের বাড়িতে শীতবস্ত্র নিয়ে হাজির শিক্ষকরা

Slider বাংলার মুখোমুখি


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: পৌষ মাস আসতেই ঘন কুয়াশা আর শীত জেঁকে বসেছে প্রকৃতিতে। আবহাওয়া অফিস বলছে সামনে শৈত্যপ্রবাহ আসছে অনেক বেশি। তখন শীতের তীব্রতা আরো বেড়ে যাবে।
শীতের ভাবনা থেকে গাজীপুরের শ্রীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা একটি মহৎ উদ্যাগ নিয়েছে। উপজেলা প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি তাঁদের নিজস্ব অর্থায়নে অসহায় গরীব অতি দরিদ্র শিক্ষার্থীদের জন্য শীতের গরম কাপড় বিতরণ করছেন।
এরই মধ্যে অতি দরিদ্রদের খোঁজ নিয়ে বাড়িতে গিয়ে শীতের কাপড় বিতরণ করা হয়। এর আগে বেশ কিছু শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করে শিক্ষক সমিতি। গত বুধবার সকাল থেকে বেশ কটি স্কুলে ও বাড়িতে গিয়ে অর্ধশত শিশু শিক্ষার্থীদের মাঝে শীতের গরম কাপর বিতরণ করেন। এ সময় শিক্ষার্থীদের বাড়িতে থাকা অতি বৃদ্ধ নারী পুরুষদের মাঝেও সাধ্যমত শীত বস্ত্র দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক, কাইয়ুম পারভেজ, সদস্য আবুল কালাম ফকির, অর্থবিষয়ক সম্পাদ জহিরুল ইসলাম সবুজ প্রমুখ।

শ্রীপুর উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সাধারন সম্পাদক লুৎফর রহমান ফরহাদ জানান, শীতের আগেই আমরা শিক্ষকরা সমিতির পক্ষ থেকে এমন একটি মানবিক কাজ করতে সিদ্ধান্ত করি। আজ অর্ধশত অসহায় গরীব প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেছি। বিভিন্ন স্কুলে শিক্ষকদের তথ্যমকে বাড়ি বাড়ি গিয়ে শীতের কাপর দেওয়া হলো।

অভিভাবকরা জানান, এ শীতে শিক্ষকদের কাছ থেকে শীতের পোশাক পেয়ে তারা দারুন খুশি। শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা এমন মহৎ ও মানবিক কাজের জন্য শিক্ষকদের প্রশংসা করেন।

শ্রীপুর উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মেজবাহ উদ্দীন জানান, আমরা ধাপে ধাপে শীতবন্ত্র বিতরণ করবো গরীব অভাবি শিক্ষার্থীদের মাঝে। আজ মুলাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাওনা ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ,টেপিরবাড়ি,তালতলী,দেওচালা গ্রামের শিক্ষার্থীদের মাঝে শীতের কাপড় বিতরণ করা হয়েছে। তিনি বলেন, এ সময় করোনা প্রতিরোধে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকদের সচেতনামুলক পরামর্শ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *