নির্বাচন কমিশনের ওপর মানুষ আস্থা হারিয়ে ফেলেছে : জাতীয় পার্টি

Slider বাংলার মুখোমুখি


নির্বাচন ব্যবস্থা ও নির্বাচন কমিশনের ওপর দেশের মানুষ আস্থা হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনে জাপা মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে আরো শক্তিশালী করতে হবে। জাতীয় পার্টি চায় নির্বাচন কমিশন যেন প্রতিটি নির্বাচন অবাধ, নিরপেক্ষা, গ্রহণযোগ্য ও প্রতিযোগিতামূলক করতে পারে। স্বাধীন এবং সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে যেন নির্বাচন কমিশন প্রভাব ও হস্তক্ষেপ মুক্তভাবে কাজ করতে পারে।

এর আগে পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের সভাপতিত্বে পার্টির প্রেসিডিয়ামের সভা অনুষ্ঠিত হয়। এরপর জিয়াউদ্দিন আহমেদ বাবলু প্রেসিডিয়াম সভার নানা বিষয় তুলে ধরেন সংবাদ সম্মেলনে।

জাতীয় পার্টি কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না উল্লেখ করে জাপা মহাসচিব বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ধানমন্ডি এলাকায় উপনির্বাচনে মাত্র শতকরা ২ভাগ ভোট পড়েছে এবং ডেমরা এলাকায় ভোট পড়েছে মাত্র শতকরা ১০ ভাগ। অথচ আওয়ামী লীগ ও বিএনপি দাবি করে তাদের কারো ৩৫ আবার কারো ৪০ ভাগ ভোট রয়েছে। এতে প্রমাণ হয় নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থার ওপর মানুষের আস্থা নেই। স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া স্বচ্ছ নির্বাচন সম্ভব নয়। জিয়াউদ্দিন আহমেদ বাবলু আরো বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে খুন, ধর্ষণ, সন্ত্রাস বন্ধ হচ্ছে না। ধর্ষণ প্রতিরোধে মৃত্যুদন্ডের বিধান রেখে আইন হয়েছে কিন্তু ধর্ষণ বন্ধ হচ্ছে না।

জিএম কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভায় পার্টির সিনিয়র-কো চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান-এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য-আলহাজ্ব সাহিদুর রহমান টেপা, এ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফকরুল ইমাম এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, হাবিবুর রহমান, সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, মো. মসিউর রহমান রাঙ্গা এমপি, সোলায়মান আলম শেঠ, আব্দুর রশীদ সরকার, আলহাজ্ব সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, মোস্তাফিজার রহমান মোস্তফা, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখ্ত, নাজমা আখতার এমপি, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, মো. জহিরুল ইসলাম জহির, ক্কারী মো. হাবিবুল্লাহ বেলালী অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *