মহাসড়ক সচল করতে এবার আনসার মোতায়েনের সিদ্ধান্ত

Slider জাতীয়

105312_ansar logo
ঢাকা: অবরোধের মধ্যে মহাসড়ক সচল করতে ও  যাত্রী পণ্য নির্বিঘ্নে আনা-নেওয়া করতে বিজিবির পর এবার আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সারা দেশের ঝুঁকিপূর্ণ এলাকায় ১১ হাজার ৯১৬ জন আনসার সদস্য মোতায়েন করা হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে এক আন্তমন্ত্রণালয় সভায় সারা দেশে যাত্রী ও পণ্য পরিবহন নির্বিঘ্ন করতে আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়। সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে এখন থেকে আনসার সদস্য মোতায়েন করা হবে। কাল শুক্রবার থেকেই এ কাজ শুরু হবে।

অবরোধের মধ্যে আনসার সদস্য সারা দেশে মোতায়েনের সিদ্ধান্তের কথা প্রথম আলোকে জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (ব্যাটালিয়ন) চৌধুরী মো. হামিদ আল মাহবুব। তিনি বলেন, ৬৪ জেলার ৯৯৩টি ঝুঁকিপূর্ণ পয়েন্টে ১২ জন করে আনসার সদস্য মোতায়েন করা হবে।

এর আগে যাত্রী ও পণ্য পরিবহনের কাজে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। কিন্তু পুলিশ ও বিজিবির পাহারায় থাকা অবস্থায় রংপুরে বাসে দুর্বৃত্তের ছোড়া পেট্রলবোমার আগুনে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জের স্থলবন্দর থেকে বিজিবির পাহারায় আসা ট্রাকেও দুর্বৃত্তদের বোমা ছুড়ে মারার ঘটনা ঘটে।

৫ জানুয়ারি সরকারের বছরপূর্তির পরদিন থেকে দেশব্যাপী বিএনপি জোট লাগাতার অবরোধের ডাক দেয়। অবরোধের মধ্যে মাঝেমধ্যে হরতালও থাকছে। অবরোধে নাশকতা ও সহিংসতায় গতকাল বুধবার পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *