ছুটির দিনেই সড়কে ঝরল ২১ প্রাণ

Slider জাতীয়


ঢাকা: ছুটির দিনেই সড়কে ঝরে গেল ২১ জনের প্রাণ। শুক্রবার দেশের বিভিন্ন সড়কে আলাদা আলাদা সময়ে ঘটে যাওয়া দুর্ঘটনায় প্রাণ হারায় তারা।

নয়া দিগন্তের বিভিন্ন জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্য অনুযায়ী এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।

টাঙ্গাইল : শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলায় বাসে ট্রাকের ধাক্কায় নিহত হয়েছেন ছয়জন। ওই উপজেলার কুরনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রংপুর থেকে ছেড়ে আসা সেবা ক্লাসিক পরিবহনের একটি বাস মির্জাপুর উপজেলার কুরনি এলাকায় নষ্ট হয়ে যায়। পরে মেরামতের জন্য রাস্তার পাশে দাঁড়ায় বাসটি। এ সময় ঢাকামুখী সবজিভর্তি একটি ট্রাক ধাক্কা দেয় বাসটিকে। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। পরে হাসপাতালে নেয়া হলে আরো দু’জনের মৃত্যু হয়।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে বাস-অটোরিকশা সঙ্ঘর্ষে নিহত হয়েছেন সাতজন। বেলা আড়াইটার দিকে ঘিওর-দৌলতপুর আঞ্চলিক সড়কের মূলকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একই পরিবারের রয়েছেন ছয়জন। বাকি একজন ছিলেন ওই অটোরিকশার চালক। একই পরিবারের ছয়জনের মধ্যে একজন শিশু ও দু’জন নারী রয়েছেন।

ঢাকা : রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের সামনে বাস ও সিএনজি চালিত অটোরিকশার সঙ্ঘর্ষে নুর সাহিবা আক্তার (১০) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় সিএনজি চালকসহ আরো চারজন আহত হয়েছেন। সকাল পৌনে ৯টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

অপরদিকে যাত্রাবাড়ীর মানিকদি এলাকায় ট্রাকের ধাক্কায় ইফতিখার খলিল ইফতি (১৮) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অনন্ত বড়ুয়া (১৮) নামের আরেক শিক্ষার্থী।

ইফতির গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বাউচাইল গ্রামে। বর্তমানে কদমতলী খালপাড় হক সোসাইটি সবুজবাগ এলাকায় পরিবারের সাথে থাকতেন। তিনি পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র।

মাগুরা : মাগুরার ঠাকুরবাড়ী এলাকায় সবজির ট্রাকের ধাক্কায় দুই গৃহবধূ ও রাজাপুরে ইজিবাইকের ধাক্কায় মোটর সাইকেল চালক (পল্লী চিকিৎসক) নিহত হয়েছেন।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা সদরের রামনগর ঠাকুরবাড়ী এলাকায় একটি সবজি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুই গৃহবধূকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই স্বর্ণলতা নামের এক নারী নিহত হন। অপর গৃহবধূ সাথী মজুমদারকে গুরুতর আহত অবস্থায় মাগুরা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

অন্যদিকে মহম্মদপুর উপজেলার নড়াইল-রাজাপুর সড়কের রাজপুর বাজার এলাকায় ইজিবাইকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আহাদ আলী নামের এক পল্লী চিকিৎসক আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর : নাটোর সদর উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাল ফকির (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। ভোর সাড়ে ৬টার দিকে সদর উপজেলার হয়বতপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে আলাল ফকির বাড়ির পাশে হয়বতপুর বাসস্ট্যান্ড মসজিদে নামাজ শেষ করে চা খাওয়ার জন্য হাইওয়ে পার হচ্ছিলেন। এ সময় বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাকের চাকার নিচে পড়ে তার দু’পা পিষ্ট হয়। পরে স্থানীয়রা তাকে নাটোর সদর হাসপাতালে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভোলা : ভোলার বাংলাবাজারে একটি মালবাহী ট্রলির চাপায় নিজাম উদ্দিন মিরন (৪০) নামে এক মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটর সাইকেলে থাকায় আরো দু’জন আহত হয়ে ভোলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। শুক্রবার দুপুরে বাংলাবাজার পল্লী বিদ্যুৎ অফিসে সামনে ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মিরন তার মোটরসাইকেলে আরো দু’জনসহ বোরহানউদ্দিন থেকে ভোলায় যাচ্ছিলেন। ভোলা-চরফ্যাশন সড়কের বাংলাবাজার পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বিপরীত দিক থেকে একটি মালবাহী ট্রলির সাথে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এ সময় মোটরসাইকেল উল্টে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

ফরিদপুর : ফরিদপুরের আলফাডাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার বানা বাজার এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *