টাঙ্গাইলের ধনবাড়ির জঙ্গল থেকে এক মেয়ে নবজাতক শিশুকে উদ্ধার

Slider ফুলজান বিবির বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ জন্মের পরেই এক মেয়ে নবজাতক শিশুকে জঙ্গলে ফেলে দেওয়া হয়। আর এমন ঘটনাই ঘটেছে টাঙ্গাইলের ধনবাড়িতে। টাঙ্গাইলের ধনবাড়ীর জঙ্গল থেকে এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছেন স্থানীয়রা।

আজকে সোমবার (৩০ শে নভেম্বর) সকালে ধনবাড়ি উপজেলার যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া সুকিপাড়া গ্রামের জঙ্গল তাকে উদ্ধার করা হয়। এরপরে স্থানীয় মমতা বেগম নামের এক নারী নবজাতকটিকে তার হেফাজতে নেয়। তবে শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, “সকালে ফজরের নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বাড়ি ফেরার সময় রাস্তার পাশে শিশুর কান্নার শব্দ শুনে এগিয়ে যান। আর এসময় তারা সদ্য জন্ম নেয়া একটি শিশু দেখতে পান। এরপরে স্থানীয় এক নারী শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।”

আর এ বিষয়ে ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার শাহনাজ সুলতানা জানান, “অজ্ঞাত নামের ব্যক্তি বা ব্যক্তিরা বাচ্চাটিকে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। এরপরে স্থানীয় এক মহিলা সকাল বেলায় হাঁটতে বের হলে বাচ্চাটিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত নার্স বাচ্চাটির বুকের নিচের দিকে একটি কাটা দাগ দেখতে পায়। পরে উন্নত চিকিৎসার জন্য বাচ্চাটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, “যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া গ্রামের ছাবিনা নামের এক মহিলা বাচ্চা টিকে লুঙ্গির কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকে দেখে। পরে সে বাচ্চাটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার ধারণা বাচ্চাটিকে হয়তো হত্যা করার উদ্দেশ্য তার পেটের ওপর ধারালো কিছু দিয়ে কেটে হত্যার চেষ্টা করে ছিলো।”
Quick Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *