কালীগঞ্জের নাগরী ইউপির উপ-নির্বাচনে ভোট গ্রহন চলছে

Slider বাংলার মুখোমুখি


গাজীপুর: আজ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে ভোট গ্রহন চলছে।

নির্বাচনে আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরামহীনভাবে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে।

উপ-নির্বাচনকে ঘিরে উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচনকে কেন্দ্র করে ওই ইউনিয়নের ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, প্রতীক বরাদ্দের পর থেকে জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ ও দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রতিদিন বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে সাধারন ভোটারদের নিকট নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচার চালিয়ে ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছেন। নৌকা প্রতীককে বিজয়ী করতে সাধারন ভোটারদের কাছে ভোট প্রার্থনা করে দিনরাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সাধারন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সাথে কুশল বিনিময় করে, বুকে জড়িয়ে, মাথায় হাত বুলিয়ে নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচার চালিয়েছে দলীয় নেতাকর্মীরা। দলের শীর্ষ নেতাদের কাছে পেয়ে বুকে আশা নিয়ে দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছেন নৌকার মাঝি অলিউল ইসলাম। প্রতিদিন বিভিন্ন ওয়ার্ডে, কর্মিসভা, উঠান বৈঠক, পথসভা করে নৌকা বিজয়ের জন্য ভোট প্রার্থণা করেছেন চেয়ারম্যান প্রার্থী অলি। স্থানীয় বিভিন্ন হাট-বাজারে, চায়ের দোকানে আগত সাধারন ভোটারদের কাছে ছুটে গিয়ে তাদের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে ভোট চেয়েছেন অলি।

স্থানীয় সূত্রে জানা যায়, নাগরী ইউনিয়ন পরিষদে বেশিভাগ ভোটার খ্রিষ্টান। এছাড়া মুসলিম ও হিন্দু ধর্মাবলম্বী ভোটারও রয়েছে। জাতীয় সংসদ নির্বাচনে ওই ইউনিয়ন থেকে একচেটিয়া ভোট পায় আওয়ামী লীগ। আসন্ন ২০ অক্টোবর নাগরী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. অলিউল ইসলাম অলি। ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাগরী ইউনিয়ন কৃষক দলের সভাপতি আব্দুর রহিম।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট সিরাজ মোড়ল, আনারস মার্কায় মো. মুজিবুর রহমান, সাখাওয়াত হোসেন মামুন ঘোড়া প্রতীকে এবং মো. মোজাম্মেল হক কাকন মোটরসাইকেল প্রতীক নিয়ে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে ঘিরে নাগরী ইউনিয়নে নির্বাচনী উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। স্বতন্ত্র প্রার্থীরাও তাদের প্রতীক নিয়ে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে তাদের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেজন্য নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যে নির্বাচনকে ঘিরে ওই ইউনিয়নের ৩টি পয়েন্টে চেক পোষ্ট স্থাপন করা হয়েছে।

এছাড়া নির্বাচনী এলাকায় পুলিশের ৪টি মোবাইল টিম কাজ করছে। ইউনিয়নের ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে ২৭ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত থাকবেন। প্রতিকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও নির্বাচনী এলাকায় ২ প্লাটুন র‌্যাব ও ২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। সব মিলিয়ে উপ-নির্বাচনকে ঘিরে ওই ইউনিয়ন নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা ফারিজা নূর জানান, আজ পুরো জেলার মধ্যে একমাত্র নাগরী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই জেলার সবার আগ্রহের কেন্দ্রবিন্দু এই নির্বাচন। নির্বাচনকে স্বচ্ছ ও গ্রহনযোগ্য করতে তাদের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *