‘অস্ত্র হা-ডু-ডু খেলার জন্য নয়’

Slider জাতীয়

60893_f3

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশে কোন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নেই। এটি একটি সস্তা চমকপ্রদ কথা। একটি বিশেষ শ্রেণী নির্দিষ্ট উদ্দেশে একথা প্রচার করে। পুলিশের কাছে যে অস্ত্র দেয়া হয়েছে তা নিছক হা-ডু-ডু খেলার জন্য নয়। সমস্যা হলে নিরাপত্তার জন্য গুলি করতে হবে। তিনি সাংবাদিকদের সস্তা কথা প্রচার না করার আহ্বান জানান।
র‌্যাব মহাপরিচালক তার দায়িত্ব গ্রহণের পর রোববার খুলনায় অবস্থিত র‌্যাব-৬ পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে এক প্রেস ব্রিফিংয়ে এ কথাগুলো বলেন। ব্রিফিংকালে খুলনার বিভাগীয় কমিশনার আবদুস সামাদ, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিবাস চন্দ্র মাঝি, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মনিরুজ্জামান ও খুলনার জেলা প্রশাসক মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।
র‌্যাব ডিজি বলেন, দেশের একটি গোষ্ঠী, সংঘবদ্ধ মহল তাদের গোষ্ঠীস্বার্থ উদ্ধারের জন্য অশান্তি সৃষ্টি করছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করে সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে চাই। তিনি খুলনা অঞ্চলে নাশকতা ও সন্ত্রাসী কার্যকলাপ না হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, এর সব কৃতিত্ব এ অঞ্চলের মানুষের। এভাবে যদি আমরা হাতে হাত রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করি তাহলে যারা নৃশংস কাজ করছে তাদের পরাজিত করতে পারবো। তিনি বলেন, শিশু জ্বলে পুড়ে যাচ্ছে এ দৃশ্য আমরা আর দেখতে চাই না। আমরা শিশু, নারী ও বৃদ্ধদের নিরাপত্তা দিতে চাই।
নাশকতাকারীদের ধরিয়ে দেয়ার জন্য র‌্যাব পুরস্কার ঘোষণার পর কেমন সাড়া পাচ্ছেন মর্মে এক প্রশ্নের জবাবে বেনজীর বলেন, আমাদের মূল টার্গেট পুরস্কার না। এ ঘোষণার ইমপ্যাক্ট ভাল। দেশের শান্তিপ্রিয় মানুষ এর ফলে স্বেচ্ছায় সহযোগিতা করছে। তথ্য দিচ্ছে। ফলে পরিস্থিতির উন্নতি হচ্ছে। কতদিনের মধ্যে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হবে জানতে চাইলে তিনি বলেন, আজই যদি স্বাভাবিক হয়ে যায় তাহলে আমিই হবো পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। তবে আমি কোন সময়সীমা বলবো না, শিগগিরই স্বাভাবিক হয়ে যাবে। যারা গোষ্ঠীস্বার্থ রক্ষায় একটি আদর্শিক যুদ্ধ শুরু করেছে তাদের আমরা পরাজিত করতে পারবো।
দেশে অব্যাহত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ব্যাপারে বিভিন্ন মহলের উদ্বেগের ব্যাপারে র‌্যাব ডিজির দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড থাকলে বিচার অন্তর্ভুক্ত হত্যাও কি আছে? এরকম সস্তা ও চমকপ্রদ কথার পেছনে সংবাদিকদের ছোটা ঠিক নয় উল্লেখ করে তিনি বলেন, মানুষের নিরাপত্তা দেয়ার জন্যই তো পুলিশের কাছে অস্ত্র দেয়া হয়েছে। অস্ত্র তো খেলা করার জন্য নয়। গুলি করার জন্যই তো অস্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *