লাথি মারো সংলাপে

Slider টপ নিউজ
14_dal_1_777041194
বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা আবরও নাকচ করে দিয়ে ১৪ দলের শীর্ষ নেতারা বলেছেন, ‘লাথি মারো সংলাপে’। চূড়ান্ত রাজনৈতিক পরাজয় হয়েছে বিএনপির। এবার শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যাওয়ার পালা।

রোববার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর পুরানা পল্টন পিকিং গার্ডেনে ঢাকা মহানগর ১৪ দলের এক সভায় তারা এ কথা বলেন। জ্বালাও-পোড়াও, হরতাল-অবরোধের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার জন্য এ সভার আয়োজন করে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল)।

সভায় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেন, ‘লাথি মারো সংলাপকে’।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, বিএনপির চূড়ান্ত রাজনৈতিক পরাজয় হয়েছ্। এখন আর দেশে কোনো সংকট নেই। শুধু সন্ত্রাসের উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাবো।

ত্রাণমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, পেট্রোল বোমায় মানুষ হত্যা করবেন, আর আমরা আপনার সঙ্গে আলোচনা করবো, এটা চিন্তা করাও আপনার মহাপাপ। আপনার সঙ্গে আলোচনা হবে না। পাপের শাস্তি আপনি পাবেনই।

তিনি বলেন, ঢাকা পাহারা দিতে আমরা কমিটি করছি। কোনো এলাকায় যাতে কেউ পেট্রোল বোমা না মারতে পারে, সে প্রতিজ্ঞা করেছি আমরা। কেউ কোথাও কোনো পেট্রোল বোমা মারলে তাকে ধরে পুলিশে দেবো।

প্রধানমন্ত্রীর খালেদা জিয়ার কার্যালয়ে থেকে ফিরে আসার বিষয়ে তিনি বলেন, তারা সম্মান দিতেও জানেন না, নিতেও জানেন না।

খাদ্যমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ব্যারিস্টার রফিক উল হক বলেছেন, ‘সংলাপকে লাথি মারি’। এটা শুধু ব্যারিস্টার রফিক উল হকের নয়, সব মানুষের কথা। আসুন, আমরা দীপ্ত পদভারে এগিয়ে যাই। তাদের সঙ্গে কোনো আপস বা আলোচনার প্রশ্নই ওঠে না, এদের প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, মানুষ ঘুরে দাঁড়িয়েছে, ক্রমান্বয়ে আরও ঘুরে দাড়াবে। পেশাজীবীদের শনিবারের মিছিল দেখে আমি বলতে পারি, মিছিল আরও বড় হবে। এ সমস্ত সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া দরকার, আমরা সেটাই নেবো। এ ব্যাপারে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

প্রধানমন্ত্রীর খালেদা জিয়ার কার্যালয়ে থেকে ফিরে আসার বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়ার পক্ষে যা শোভন, তিনি সে কাজই করেছেন।

সাম্যবাদী দলের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক বাবুল বিশ্বাসের সভাপতিত্বে সভায় আরও বক্তৃতা করেন গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাসদের আহবায়ক রেজাউর রশিদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *