মধুপুরের ফৈটামারী রাস্তার বেহাল দশা ; প্রশাসনের সুদৃষ্টি আকর্ষণ

ফুলজান বিবির বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ৩ নং বেরীবাইদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ফৈটামারী গ্রামের রাস্তাটি সংস্কারের অভাবে করুন বেহাল দশা। প্রতিনিয়ত জনদুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীরা। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। গাড়ী চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে জনগুরুত্বপূর্ন রাস্তাটি।

দীর্ঘদিন যাবৎ বেরীবাইদ ইউনিয়ন পরিষদের প্রবেশ পথ খ্যাত ফৈটামারী হতে মাগন্তীনগর (বটতলা) পর্যন্ত এবং মাগন্তীনগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি সংস্কার না করার কারনে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সাধারন পথচারী থেকে শুরু করে গাড়ি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। ফলে জনগুরুত্বপূর্ন রাস্তাটি এখন এলাকাবাসীর নিকট বিপদজনক সড়ক ও বিরক্তিকর।

মধুপুর উপজেলার ৩ নং বেরীবাইদ ইউনিয়নের চেয়ারম্যান জুলহাস উদ্দিন এবং ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য গাজীউর রহমান গাজী ইতোমধ্যেই বৃষ্টিরত অবস্থায় রাস্তাটির করুন অবস্থা স্বচক্ষে পরিদর্শন করেছেন।

ফৈটামারী গ্রামটি মধ্যবর্তী জায়গায় হওয়ায় আশেপাশের ১০ টিরও বেশি গ্রামের মানুষ ফৈটামারী রাস্তা দিয়ে নিত্যদিনই চলাচল করে থাকেন। কিন্তু তারপরেও অবহেলিত বেরীবাইদ ইউনিয়নের ফৈটামারী গ্রামটি। উন্নয়নের ছোঁয়া নেই সেখানে।

ফৈটমারী গ্রামের লোকজন জানান, “ফৈটামারী গ্রামের জনগুরুত্বপূর্ন ও জনবহুলতম রাস্তাটি একবার কোনো বিশেষ অতিথি ওই রাস্তা দিয়ে যাতায়াত করলে গাড়ীর ঝাঁকুনিতে অতিষ্ট হয়ে যাবেন এবং বৃষ্টি বাদলা দিনে চলাচলেরই অনুপযুক্ত হয়ে পড়ে।”

ভুক্তভোগী ফৈটামারী এলাকাবাসী ডাঃ আব্দুর রাজ্জাক এমপি সহ উর্ধ্বতন কর্মকতা ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এবং ফৈটামারী গ্রামের উন্নয়নসহ রাস্তাটির দ্রুত সংস্কারের বিনীত আবেদন নিবেদন রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *