সহিংসতা সৃষ্টিকারীদের সম্পর্ক আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে

Slider জাতীয়

Emam_sm_214558270

এইচ টি ইমাম
ঢাকা: বর্তমানে যারা দেশব্যাপী সহিংসতা চালাচ্ছে তাদের সম্পর্ক আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের সঙ্গে রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

শনিবার (২৪ জানুয়ারি) দুপুরে জাতীয় জাদুঘরের মিলনায়তনে আয়োজিত ড. মশিউর রহমানের ‘কনস্টিটিউশনাল ডেমোক্রেসি-নট ডেথ স্কয়াড অ্যাগেইন’ বইয়ের প্রকাশনা উৎসবে তিনি একথা বলেন।

বইটি প্রকাশ করেছে মাওলা ব্রাদার্স। উৎসবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন উর রশিদ, জাতীয় যাদুঘরের মহাপরিচালক অধ্যাপক ফয়জুল লতিফ চৌধুরী, বিটিভির মহাপরিচালক আসাদ মান্নান, ড. রওনক জাহান, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান, সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এ বি এম খায়রুল হক, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমিরুল ইসলাম, ড. মিজানুর রহমান শেলী প্রমুখ ।

আইএসআই, মুসলিম ব্রাদারহুডসহ বিভিন্ন সংগঠনের নাম উল্লেখ করে এইচ টি ইমাম বলেন, যারা সহিংসতা চালাচ্ছে তারা এসব সংগঠনের সঙ্গে একই সূত্রে গাঁথা।

দশম জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দশম সংসদ নির্বাচন ছিল বাংলাদেশের অস্তিত্বের নির্বাচন। যদি ওই নির্বাচন না হতো তাহলে দেশে অন্ধকারের শাসন (রুল অব ডার্কনেস) চেপে বসতো।

বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কার্যকলাপের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, তারা ১৯৭১ সালে মানবতাবিরোধী যে সহিংসতা হয়েছিল, তার পুনরাবৃত্তি গত নির্বাচনের আগে ও বর্তমানে ঘটাচ্ছেন।

বর্তমান সরকারের উপর আন্তর্জাতিক মহলের পুরো সমর্থন রয়েছে। যার ফলে কমনওলেয়থ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) ও ইন্টারপার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) পদে বাংলাদেশের প্রার্থী জয়ী হয়েছেন। এ সরকার পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকবে বলে তিনি জানান।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, যদি আপনারা গণতন্ত্রে বিশ্বাসী হন তাহলে একাদশ নির্বাচনের সংলাপের জন্য অপেক্ষা করতে হবে।

তিনি প্রশ্ন তুলে বলেন, আপনারা কি হত্যাকারীদের সঙ্গে আলোচনায় বসবেন! আমি ব্যক্তিগতভাবে মনে করি না। সহিংসতার বিরুদ্ধে আমাদের সবার দৃঢ়ভাবে দাঁড়াতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *