বন্ধুদের কাঁদিয়ে বাড়ি ফিরলেন নিলু — তবে লাশ হয়ে

Slider জাতীয় বিচিত্র

আশরাফুল আলম আইয়ুব: কালীগঞ্জ ও গাজীপুরের বিল-বেলাইয়ে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা করে দু’দিন পর লাশ হয়ে বাড়ি ফিরলেন টঙ্গীর ব্যবসায়ী খলিলুর রহমান নিলু (৪৮)। গত শুক্রবার বন্ধুদের সাথে নৌভ্রমণে গিয়ে সাঁতার কাটতে পানিতে নেমে আর উঠতে পারেননি তিনি।

তার সহপাঠী বন্ধুরা জানান, গত শুক্রবার টংঙ্গী সরকারি কলেজের ( ৮৯’ ব্যাচ) বন্ধুদের সাথে নৌভ্রমণে বেরিয়েছিলেন নিলু সহ ৩১ জন সহপাঠী। তারা গাজীপুরের কামারিয়া বিল-বেলাইয়ে ভ্রমণের সময় বেলাইয়ের মাঝে তারা পাঁচ বন্ধু নিলু, লাকি, দুলাল, শাহ আলম বাবু ও কাওসার সাঁতার কাটতে পানিতে নামে। পরক্ষণে নিলু লঞ্চে উঠে যায়। এরপর তিন বন্ধু উঠতে না পারায় পুনরায় নিলু তাদের উদ্ধার করতে পানিতে নামে। এমতাবস্থায় স্থানীয়দের সহায়তায় অন্যদের লঞ্চে উঠাতে উঠাতে নিলু নিমজ্জিত হয়ে যায়। এরপর বিল-বেলাই এর দু’পাশের গাজীপুর ও কালীগঞ্জের কয়েকটি গ্রামের শত শত লোক বেড়জালসহ বিভিন্ন ভাবে খোঁজাখুজি করেও উদ্ধার করতে না পেরে কালীগঞ্জ এবং জয়দেবপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে শুক্র ও শনিবার উদ্ধার তৎপরতা চালিয়েও নিলুকে খুঁজে পায়নি । এসময় কালীগঞ্জ থানার ওসি ও জয়দেবপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। নিলুর বাড়ি টঙ্গী পূর্ব আরিচপুর মদিনা পাড়ায়। তার পিতার নাম – মো. আ. হাই। গত রোববার সকালে নিলুর মরদেহ পানির স্রোতের টানে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে কামারিয়া গ্রামের তীরে ভেসে উঠলে তার স্বজন ও সতীর্থরা স্থানীয় মেম্বার ও জয়দেবপুর থানা পুলিশের সহায়তায় লাশ উদ্ধার করে টঙ্গী নিহতের নিজ বাড়িতে নিয়ে যায়। পরে আরিচপুর মদিনা পাড়া জামে মসজিদের পাশে জানাযা শেষে তাকে টঙ্গী মরকুন কবরস্থানে দাফন করা হয়।

মৃতের রুহের মাগফিরাতের জন্য আগামী বৃহস্পতিবার বাদ আসর তার বন্ধুরা মদিনা পাড়া জামে মসজিদে এক মিলাদ ও দোয়ার আয়োজন করবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *