স্বাস্থ্যবান গাজীপুর-২৬: তালিকা প্রকাশ করুন

Slider টপ নিউজ বাংলার মুখোমুখি

গাজীপুর: ২৩ আগষ্ট নতুন লাইসেন্স নবায়নের সরকার নির্ধারিত তারিখ যাওয়ার পরও গাজীপুর জেলায় কতগুলো হাসপাতাল ও ডায়গনষ্টিক সেন্টার ও ক্লিনিক বৈধ, তার তালিকা জানা গেলো না। স্বাস্থ্যসেবায় গতি ফিরিয়ে আনতে অবিলম্বে এই তালিকা প্রকাশ করা উচিত। তালিকা প্রকাশ করে ওয়েবসাইটে দিলে সহজেই মানুষ সঠিক হাসপাতালে চিকিৎসা করতে পারবেন।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলায় প্রায় অর্ধশত বেসরকারী হাসপাতাল, ডায়গনষ্টিক সেন্টার ও ক্লিনিক রয়েছে। এর মাধে ৮০ ভাগ বৈধতার জন্য আবদেন করেছে। কোন কোন হাপসাতাল আবেদন করেছে, কারা করেনি তা জানা দরকার সাধারণ মানুষের। এই জটিলতা দূর না করলে ভুল চিকিৎসায় বা অবেহলায় রোগী মারা গেলে সমস্যা বাড়তে পারে।

গাজীপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, কাগজপত্র যাচাই বাছাই করে পাঠানো হয়েছে। অনুমোদন হয়ে আসলেই তালিকা প্রকাশ করা হবে। তবে কতগুলো আবেদন পড়েছে তার সঠিক সংখ্যা জানাতে পারেনি ওই সূত্র।

প্রসঙ্গত: গাজীপুরের স্বাস্থ্যসেবাখাত নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের আজ ২৬তম পর্ব। এই ২৬ দিনেও গাজীপুর জেলায় বেসরকারী স্বাস্থ্য সেবাকেন্দ্রের সংখ্যা জানা যায়নি। কতগুলো আবেদন হয়েছে, তারও সঠিক সংখ্যা জানাতে পারেনি গাজীপুর সিভিল সার্জন অফিস। এদিকে বৈধ সংখ্যা জানতে না পারায় অবৈধ হাসপাতালগুলোও তাদের সেবা কাজ চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *