স্বাস্থ্যবান গাজীপুর-২২: মাস্ক পড়া সমাবেশ ও ৩ ফুট দূরত্ব কোথায়!

Slider জাতীয় টপ নিউজ


গাজীপুর: গাজীপুরকে স্বাস্থ্যবান করতে চলমান ধারাবাহিক প্রতিবেদনের পরও স্বাস্থ্যসেবার উন্নয়নে প্রশাসনের দৃশ্যমান কোন উদ্যোগ চোখে পড়ছে না। বিচ্ছিন্নভাবে সামাজিক দূরত্ব মানার জন্য চেষ্টা করা হচ্ছে। পথচারী ও গণপরিবহনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা হচ্ছে। কিন্তু সভা সমাবেশ ও মিছিলে মাস্ক পড়া ও ৩ ফুট দূরত্ব বজায় রাখার বিষয়ে কোন পদক্ষেপ নেই।

অনুসন্ধানে দেখা যায়, প্রশাসন হাট বাজারে ও রাস্তার ফুটপাতে অভিযান চালিয়ে মাস্ক ছাড়া ব্যক্তিদের জরিমানা করছেন। এটা ভালো উদ্যোগ। কিন্তু এই উদ্যোগ যেন সার্বজনিন হয় সে চেষ্টা চোখে পড়ছে না।

সম্প্রতি গাজীপুর জেলায় বিভিন্ন রাজনৈতিক সভা সমাবেশ হয়েছে এখনো হচ্ছে। এই সকল সভা সমাবেশে মিছিলও হচ্ছে। এই সকল মিছিলের নিরাপত্তার দায়িত্বে পুলিশ সহ প্রশাসনের লোকজন থাকে। কিন্তু সভা সমাবেশে যখন মাস্ক ছাড়া ব্যক্তিরা অংশ গ্রহন করেন তখন প্রশাসন কিছু বলে না কাররণ কোন সভা সমাবেশ থেকে মাস্ক ছাড়া কাউকে জরিমানা করতে শুনিনি।

এ ছাড়া বেশ কিছু দিন ধরেই নৌকা ভ্রমন হচ্ছে। শহরে মাঝে মাঝে কিশোর গ্রুপ গাড়ি নিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে নাচানাচি করছে। তাদের কারো মুখে মাস্ক দেখা যায়নি।

সরেজমিন বিভিন্ন হাসপাতাল ঘুরে দেখা যায়, অনেক হাসপাতালের প্রবেশমুখে মাস্ক ও স্প্রের ব্যবহার থাকলেও ভতরে অনেক নার্স ও সেবা গ্রহনকারীদের মুখেও মাস্ক নেই।

এ ছাড়া গাজীপুরে প্রায় একশোর মত হাসপাতাল মেয়াদ শেষ হলেও লাইসেন্সের জন্য আবেদন করেনি। ওই সকল হাসপাতালে কোন অভিযানও নেই।

এ সকল বিষয়ে একজন উপজেলা নির্বাহী অফিসার বলেছেন, আমাদের ক্ষমতা নেই। আদালতে রিট হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *