টাঙ্গাইলে যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামী-শ্বশুড়ের ফাঁসি

Slider জাতীয়


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুড়ের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন ওই নারীর স্বামী জহিরুল ইসলাম ও শ্বশুড় মজনু মিয়া।

সোমবার (৩১ শে আগষ্ট) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় প্রদান করেছেন।

টাঙ্গাইল আদালতের পরিদর্শক তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, “রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন। জহিরুল ও মজনু মিয়ার ফাঁসির আদেশ ছাড়াও অনাদায়ে প্রত্যেককে আরো এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।”

এদিকে মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায় যে, “২০১৪ সালে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার তছলিম উদ্দিন তার মেয়ে তাছলিমা আক্তারকে বিয়ে দেন একই উপজেলার মজনু মিয়ার ছেলে জহিরুল ইসলামের সঙ্গে। বিয়ের পর থেকেই তাছলিমা আক্তারকে যৌতুকের জন্য মারধর করতেন তার শ্বশুড়বাড়ির লোকজন। ২০১৬ সালের ২৮ নভেম্বর তাছলিমাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে তার বাবা তছলিমকে বিষয়টি জানান জহিরুল ইসলাম।”

এরপরে ওইদিনই তছলিম উদ্দিন তার মেয়েকে না পাওয়ায় ভূঞাপুর থানায় জিডি করেন। পরেরদিন ২৯ শে নভেম্বর ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী বাজারের পশ্চিমপাশে যমুনা নদীরপাড় থেকে তাছলিমার মরদেহ উদ্ধার করেছিলেন পুলিশ। এরপরে এ ঘটনায় মেয়ের জামাই ও শ্বশুড়সহ তিনজনের নাম উল্লেখ করে তছলিম উদ্দিন বাদী হয়ে ভূঞাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আর এ ঘটনার পর থেকেই আসামিরা পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *