মেসি, রোনালদোর উপর ক্ষোভ রিবেরির

খেলা

Frank_Rebery_bg_305036823

ছবি: সংগৃহীত
ঢাকা: বায়ার্ন মিউনিখের তারকা ফুটবলার ফ্র্যাঙ্ক রিবেরি জানিয়েছেন, যতদিন ফুটবল বিশ্বে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি আর পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো থাকবেন, ততদিন আর কোনো ফুটবলার ব্যালন ডি’অর পাবেন না।

গত সাত বছর ধরে এ পুরস্কারটি নিজেদের ব্যক্তিগত সম্পত্তি বানিয়ে রেখেছেন মেসি আর রোনালদো। আর্জেন্টাইন ফুটবল জাদুকর ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত এককভাবে জিতেছেন ব্যালন ডি’অর। আর রোনালদো ২০১৩ ও ২০১৪ সালের ব্যালন ডি’অর নিজের করে নিয়েছেন।

আর তাই হয়তো ফ্রান্সের অ্যাটাকিং মিডফিল্ডার রিবেরি নিজের ক্ষোভ ঝেড়েছেন ব্যালন ডি’অর কমিটির উপর।

রিবেরি বলেন, এ পুরস্কারের জন্য মেসি ও রোনালদো মনোনীত হলে, তৃতীয় জনের এ পুরস্কার পাওয়ার কোনো সুযোগ থাকেনা। প্রতি বছর এটাই হয়ে আসছে। আমি বুঝতে পারছি না, মেসি আর রোনালদো ছাড়া কেন অন্য কেউ এ পুরস্কার জিততে পারছে না।

এবারের ফিফা ব্যালন ডি’অর পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছিলেন রোনালদো, মেসি আর জার্মানির বিশ্বকাপ জয়ী গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের। তবে, মেসি-ন্যুয়েরকে টপকে এ পুরস্কার জিতেছেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো।

রিবেরি আরও যোগ করেন, এমনকি বিশ্বকাপ জেতাতে সাহায্য করা ফুটবলাররাও এ পুরস্কার জিততে পারছে না। ন্যুয়ের ব্রাজিল বিশ্বকাপে নিজেকে প্রমাণ করে সেরা গোলরক্ষক হয়েছে। এছাড়া সে বায়ার্ন মিউনিখের হয়ে বেশ কয়েকটি শিরোপা জিতেছে। গত দুই-তিন বছর ধরে বিশ্বফুটবলে সেই সেরা গোলরক্ষক। কিন্তু তারপরও তাকে ব্যালন ডি’অর থেকে বঞ্চিত করা হয়েছে।

এর আগে ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় মেসি, রোনালদোর সঙ্গে রিবেরির নামও ছিল। তিনি বিশ্বাস করেন ব্যালন ডি’অর নিয়ে রাজনীতি চলে। যা বন্ধ হওয়া দরকার বলে মনে করেন রিবেরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *