কালীগঞ্জে সরকারি গাছ কাঁটার অভিযোগের পরেও প্রশাসন নিরব, জনমনে ক্ষোভ

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে রাস্তার দু’পাশ থেকে রাতের আঁধারে সরকারি গাছ কেঁটে নেওয়ার অভিযোগের পরেও প্রশাসন নিরব ভূমিকা পালন করায় জনমেন ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে কালীগঞ্জ উপজেলার ইউনিয়ন গুলো ঘুরে দেখা যায়, দীর্ঘদিন যাবৎ রাস্তার দু’পাশ থেকে সরকারি গাছ কেঁটে নিচ্ছেন দূর্বৃত্তরা।

কিছুদিন পূর্বে কালীগঞ্জ-আওড়াখালী- কাপাসিয়া সড়কের জাঙ্গালিয়া শশী মার্কেট মোড় থেকে সরকারি মেহগনী গাছ কেটে নিয়েছেন, জাঙ্গালিয়া ছিদ্দিক মিয়া ফাজিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক জলিল মাস্টার। সরকারি গাছ কাঁটার অভিযোগে জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ২১ তারিখ- ২৭.০৬.২০২০ ইং।

মামলা হওয়ার ২৫ দিন অতিবাহিত হলেও থানা পুলিশের ঐশিক কারণে, অভিযুক্ত জলিল মাস্টার এখনো ধরা ছোঁয়ার বাহিরে রয়েছেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

এদিকে সরকারি গাছ কাঁটার ব্যাপারে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন তথ্য দেওয়ায়, জাঙ্গালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন পাখিকে পূর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে দূর্বৃত্তরা গাছ কেঁটে ফাঁসানোর জন্য পায়তারা করে আসছেন।

এ বিষয়ে জাঙ্গালিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ বলেন, রাস্তার দু’পাশ থেকে সরকারি গাছ কাঁটার অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষ্যে প্রতিবেদন জমা দেওয়া হবে।

এ বিষয়ে মোয়াজ্জেম হোসেন পাখি বলেন, কিছুদিন আগে জলিল মাস্টার রাস্তার পাশ থেকে সরকারি গাছ কেঁটে নেওয়ার ব্যাপারে, সাংবাদিকদের ক্যামেরার সামনে তথ্য দেওয়ায়, তার লোকেরা গাছ কেঁটে ঘটনাস্থলে রেখে আমাকে ফাঁসানোর ষড়যন্ত্র সহ মেরে ফেলার হুমকিও দিয়েছেন। তাই গত ১৭ই জুলাই শুক্রবার কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেছি। যাহার ডায়েরী নং- ৬০৬। আমি অভিযুক্ত জলিল মাস্টারের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *