মধুপুরের বনাঞ্চল ভারী বর্ষণে প্লাবিত

Slider গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার মধুপুর বনাঞ্চলে ভারী বর্ষণে বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে গেছে। আর এতে পরিবহন সমস্যার সৃষ্টি হয়েছে। এমনকি যাতায়াতেও দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষদেরকে। বিশেষ করে বাজারে কৃষিজাত পণ্য যেমন- আনারস, কলা, কাঁঠাল, আম প্রভৃতি বাজারজাতকরণে ব্যাপক সমস্যা হচ্ছে।

মৎস্য খামারিদের কয়েক লক্ষ টাকার মাছও ভেসে গেছে। গত শুক্রবার (১০ ই জুলাই) রাত থেকে শুরু হয়ে ভারী বর্ষণ অব্যাহত থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, “মধুপুর উপজেলার বনাঞ্চলের দোখলা পিকনিক স্পটের পাশ দিয়ে বয়ে যাওয়া ক্ষীর নদীর ধারা তলিয়ে গেছে। কোমর পানিতে ডুবে পাশের শোলাকুড়ি, সাইনামারী থেকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের জলছত্র যাওয়ার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।”

ভারী বর্ষণের কারণে অনেক কষ্টে পানি ভাঙিয়ে ঘোড়ার গাড়িতে আনারস, কলা নিয়ে বাজারে যাচ্ছে এলাকার অনেক চাষিরা। হঠাৎ এমন বৃষ্টিতে স্থানীয় পুকুর, জলাশয় ডুবে গিয়ে চাষকৃত মাছ ভেসে গেছে।

মাছ ধরার চেষ্টারত স্থানীয় অধিবাসী আব্দুল হাই বলেছেন, “এক রাতের ভারী বৃষ্টিতে এলাকার আবদুল মান্নান মুন্সি, মানিক মিয়া ও গারো সম্প্রদায়ের নাগরিক আন্দ্রেস নামে তিনজনের পুকুর, জলাশয়ে চাষ করা কয়েক লাখ টাকার মাছ পানিতে ভেসে গেছে। তলিয়ে গেছে রাস্তাঘাট।”

আর এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা জানান, “ভারী বর্ষণে বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর এজন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *