কালীগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনে গরু/ছাগলের হাট

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে, বর্তমান সময়ের মহাতঙ্ক করোনা ভাইরাসের সংক্রমণ রোধে অনলাইনের মাধ্যমে ঈদুল আযহা উপলক্ষ্যে কোরবানির পশু বেচা-কেনার কার্যক্রম শুরু করা হয়েছে।

এ কার্যক্রম পরিচালনা করার জন্য “কালীগঞ্জ অনলাইন গরু/ছাগলের হাট” নামে একটি ফেসবুক পেইজ খোলা হয়েছে। করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে বিক্রয়যোগ্য পশু হাটে না নিয়ে এ পেইজে সম্ভাব্য ওজন, রং, বিক্রেতার নাম, ফোন নাম্বার ও ঠিকানাসহ পোষ্ট করতে খামারিদের আহবান জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

৯ই জুলাই বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শিবলী সাদিক।

এ সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানদের মোবাইল নাম্বর ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার মোবাইল নাম্বর ওই পেইজে দেয়া হয়েছে। স্থানীয় খামারিরা কোরবানির পশুর ছবি ও ভিডিও “কালীগঞ্জ অনলাইন গরু/ছাগলের হাট” পেইজে আপলোড করবেন। তাতে ওই পশুর মূল্য ও ওজন উল্লেখ্য করা থাকবে।

তিনি আরো বলেন, এই পেইজে খামারিদের নাম, যোগাযোগের ঠিকানা ও মোবাইল নাম্বর দেওয়া থাকবে। প্রয়োজনে ক্রেতারা তাঁর সাথে যোগাযোগ করে কোরবানির পশু ক্রয় করতে পারবেন। অনলাইনের মাধ্যমে প্রাথমিকভাবে কোরবানির পশু দেখার জন্য সবাইকে তিনি আহবান জানান। তিনি মনে করেন এতে কাউকে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *