এম কে আনোয়ারসহ ২৭ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

Slider রাজনীতি

102833_Eden

ঢাকা: বাসে পেট্রল বোমা নিক্ষেপের প্রতিবাদে গতকাল ইডেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ করে : নয়া দিগন্ত

রাজধানীর মৎস্য ভবন মোড়ে পুলিশের গাড়িতে পেট্রলবোমা নিক্ষেেপর ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল রমনা থানায় এই মামলা দায়ের করা হয়।

রমনা থানার ওসি মশিউর রহমান জানান, শনিবার সন্ধ্যার পর পুলিশের গাড়ি ল্য করে পেট্রলবোমা নিপে করে দুর্বৃত্তরা। এই ঘটনায় এক পুলিশ সদস্য দগ্ধ হন এবং আরো চার পুলিশ আহত হন। এই মামলায় হুকুমের আসামি করা হয়েছে ২৭ জনকে।

আসামিদের মধ্যে রয়েছেন, বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু ও মিজানুর রহমান মিনু, রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের নাম রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। এ ছাড়া মামলায় বিএনপি নেতাদের বাইরে এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদত হোসেন সেলিমের নাম রয়েছে।

১৭ জানুয়ারি রাতে রাজধানীর মৎস্য ভবনের সামনে পুলিশের বাসে ককটেল ও পেট্রলবোমা হামলায় একজন এসআইসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা দিনের বেলা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ডিউটি করছিলেন। রাত ৮টায় তাদের ডিউটি শেষ হলে পুলিশের একটি বাসে (ঢাকা মেট্রো-স-১১-০০৮৬) করে তারা রাজারবাগ ব্যারাকে ফিরছিলেন। ওই বাসে প্রায় ৩০-৩৫ জন পুলিশ সদস্য ছিলেন। রাত সাড়ে ৮টায় দিকে বাসটি মৎস্য ভবনের সামনে পৌঁছলে মোটরসাইকেলে থাকা কয়েকজন দুর্বৃত্ত প্রথমে বাস লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে। ককটেলের আঘাতে বাসের গ্লাস ভেঙে গেলে আবার পেট্রলবোমা নিক্ষেপ করে তারা পালিয়ে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি আইল্যান্ডের ওপর উঠিয়ে দেন। এতে পাঁচজন আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *