মির্জাপুরে লকডাউনের তিনদিনে জরিমানা ১ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা

গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার মির্জাপুরে লকডাউন অমান্য করে ব্যবসায়ী প্রতিষ্ঠান খোলা রাখা ও যানবাহন চালানোর অভিযোগে ২৬ জনকে ১ লক্ষ ৬৮ হাজার ৫ শত টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

গত মঙ্গলবার (১৬ ই জুন) থেকে বৃহস্পতিবার (১৮ ই জুন) দুপুর পর্যন্ত লকডাউনকৃত মির্জাপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মির্জাপুর উপজেলা নির্বার্হী কর্মকর্তা মো. আবদুল মালেক।

এদিকে জানা যায়, “লকডাউন অমান্য করে বেশ কিছু ব্যবসায়ী তাদের ব্যবসা কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন, যানবাহন নিষিদ্ধ থাকলেও অনেকেই তা মানছিলেন না। এছাড়াও জরুরি সেবার অর্ন্তভুক্ত কিছু ব্যবসায়ী প্রতিষ্ঠান বিকেল ৪টার পরও খোলা রেখেছিলেন।”

এরপরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ২৪ ব্যবসায়ী, এক মোটর সাইকেল চালক ও এক লেগুনা চালককে এই অর্থদণ্ড দিয়েছেন।

এর পূর্বেও মির্জাপুর উপজেলার পৌর এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অস্বাভাবিক মাত্রায় বৃদ্ধি পাওয়ায় ৩ নং পৌর ওয়ার্ড তথা বাজার এলাকাকে ১৬ ই জুন থেকে ২৫ শে জুন পর্যন্ত ১০ দিনের জন্য লকডাউন ঘোষনা করেছেন উপজেলা প্রশাসন।

মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত ৯০ জন করোনা শনাক্ত হয়েছেন। আর এর মধ্যে এক নারী ও দুইজন পুরুষ মৃত্যুবরণ করেছেন, সুস্থ হয়েছেন ২৯ জন।

মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন বলেছেন, “মির্জাপুরের করোনা পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। তাই যথাসম্ভব প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানিয়ে প্রত্যেককে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *