শ্রীপুরে করোনায় ব্যাংক কর্মকর্তার মৃত্যু

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে করোনায় আক্রান্ত হয়ে শামসুল হক (৬৬) নামের এক অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে।
বুধবার রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান। এর আগে সস্ত্রীক সে করোনায় আক্রান্ত হলে গত রাতে তাকে চিকিৎসার জন্য এনাম মেডিকেলে নেয়া হয়।

শামসুল হক শ্রীপুর উপজেলার মাওনা গ্রামের আহমদ আলী সরকারের ছেলে। সে স্থানীয় বর্ণমালা কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা ও স্থানীয় বায়তুল আমিন জামে মসজিদের সভাপতি। মৃত্যুকালে স্ত্রী ও তিন ছেলে সন্তান রেখে গেছেন। বড় ছেলে স্থানীয় একটি রপ্তানিমুখী কারখানার প্রশাসনিক কর্মকর্তা, দ্বিতীয় ছেলে মালয়েশিয়ার জাহাজ কোম্পানীর মেরিন অফিসার ও ছোট ছেলে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

নিহতের বড় ছেলে জাহিদুল ইসলাম সুমন জানান, ২৭ মে বুধবার প্রথম তার বাবার করোনার উপস্বর্গ দেখা দেয়ায় ২৮ মে বৃহস্পতিবার ময়মনসিংহের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়। সেখানেই তার বাবা ও মায়ের করোনা সংক্রমণ ধরা পরে। পরে মঙ্গলবার (০৯মে) দিবাগত রাতে শ্বাসকষ্ট শুরু হলে বুধবার (১০মে) বিকেলে বাবাকে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার বাবা মারা যান। বৃহস্পতিবার সকাল ৯টায় সরকারী স্বাস্থ্য বিধি মেনে জানাযা শেষে উপজেলার মাওনা গ্রামের নিজ বাড়ীতে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা: এএসএম ফাতেহ্ আকরাম জানান, ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেয়ার পর করোনা পজিটিভ আসায় শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনায় তাকে হোম আইসোলেশনে রাখা হয়েছিল। সেখান থেকে তাঁর অবস্থার অবনতি হওয়ায় তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয় পরিবারের সদস্যরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। মৃত্যুর পর সরকারী বিধি মেনে দাফনের জন্য সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মীদের নির্দেশনা দেয়া হয়। পরে স্বাস্থ্যকর্মীরাই তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *