মানবিক সহায়তার তালিকায় প্রভাবশালীর নাম বাতিলের দাবিতে ছিন্নমুলদের বিক্ষোভ

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মানবিক সহায়তা কার্ডে প্রভাবশালীদের নাম বাতিল করে প্রকৃত সুবিধা ভোগীদের নাম অর্ন্তভুক্তের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছিন্নমুলরা।

শুক্রবার(২২ মে) বিকেলে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার সারপুকুর উচ্চ বিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করেন স্থানীয়রা।

বিক্ষোভে অংশ নেয়া স্থানীয়রা জানান, উপজেলার সারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম প্রধান সরকারী নির্দেশ অমান্য করে কমিটির তোয়াক্কা না করে প্রভাবশালী ও আত্নীয়দের নাম দিয়ে মানবিক সহায়তার তালিকা প্রনায়ন করেন। ফলে প্রধানমন্ত্রীর দেয়া মানবিক সহায়তা থেকে বঞ্চিত হয়ে পড়েন প্রকৃত ছিন্নমুল পরিবার। ৫টি ওয়ার্ড মানবিক সহায়তা কমিটির লোকজন বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মনসুর উদ্দিনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। সপ্তাহ পেড়িয়ে গেলেও অভিযোগটি আমলে নেয়নি।উল্টো চেয়ারম্যানের দেয়া প্রভাবশালী ও আত্নীয়করন তালিকা চুড়ান্ত করা চেষ্টা করছেন। তদন্তপুর্বক প্রভাবশালী ও ভুয়া নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী প্রকৃত ছিন্নমুলদের তালিকা প্রদানের দাবিতে তারা লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন স্থানীয়রা।

সারপুকুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড মানবিক সহায়তা কমিটির সদস্য সচিব সন্তোষ কুমার বলেন, কমিটির সাথে কোন রুপ যোগাযোগ না করে এ ওয়ার্ডের ইউপি সদস্য কিনা মাহমুদ প্রভাবশালী ও আত্নীয়দের নামসহ বেশ কিছু ভুয়া নাম অন্তভুক্ত করেছেন। এ ইউপি সদস্য বেশ কিছু নতুন সিম কিনে ভুয়া নামে ব্যবহার করেছেন মানবিক সহায়তার জন্য। এসব ভুয়া নাম তদন্ত করে অবিলম্বে বাতিলের দাবি জানান তারা।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, ইউপি চেয়ারম্যানদের দেয়া তালিকা ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তারা ব্যবস্থা নিবেন। তবে মানবিক সহায়তা তালিকা নিয়ে ছিন্নমুলদের বিক্ষোভের কারন তার জানা নেই বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *