কালীগঞ্জে ব্যক্তি উদ্যোগে ৫০ লক্ষ টাকা বিতরণের ইতি টানলেন পৌর মেয়র

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধ করতে এবং পৌর এলাকার অসহায়, হতদরিদ্র ও দিনমজুর মানুষের পাশে থাকার লক্ষ্যে, পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান ব্যক্তিগত ভাবে, গত ২৬ই এপ্রিল রবিবার হতে পৌরসভার ৯ টি ওয়ার্ডের কর্মহীন ১০ হাজার পরিবারকে নগদ ৫০০ টাকা করে ৫০ লক্ষ টাকা বিতরণ শুরু করেছিলেন। ১২ই মে মঙ্গলবার পৌর ৫ নং ওয়ার্ডের বালীগাঁও গ্রামে অর্থ বিতরণের মাধ্যমে তার সমাপ্তি হলো।

পৌর ৫ নং বালীগাঁও গ্রামে অর্থ বিতরণের সময় স্থানীয়দের সাথে কথা বললে, তারা বলেন- লকডাউনে দেড় মাস ধরে কেউ কাজে যেতে পারছিনা। সরকারি ত্রাণের পাশাপাশি অনেকে ব্যক্তিগত ভাবে সহযোগিতা করছে। কিন্তু মেয়রের বিষয় সম্পূর্ণ আলাদা। মেয়র আমাদের গ্রামের ছেলে, গ্রামের গর্ব। তিনি শুধু করোনাতেই নয়, বরং সব সময় সুখে-দুঃখে, আপদে-বিপদে আমাদের পাশে থাকেন।

এই সময় পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান বলেন, কোভিড-১৯ এর কারণে সৃষ্টি হওয়া পরিস্থিতি মোকাবিলা করতে এবং অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটাতে, ব্যক্তিগত ভাবে গত ২৬ই এপ্রিল রবিবার হতে, পৌর ৯ টি ওয়ার্ডের কর্মহীন ১০ হাজার পরিবারের মধ্যে নগদ ৫০০ টাকা করে বিতরণ করা শুরু করেছিলাম। মহান আল্লাহর অশেষ রহমতে টানা ১৭ দিন দরে, মহল্লায় ঘুরে ঘুরে বিতরণের মাধ্যমে আজকে তা শেষ করেছি।

তিনি আরো বলেন, পৌর এলাকার কোনো মানুষ অনাহারে থাকলে, আমি ভালো থাকার কথা চিন্তাই করতে পারি না। আল্লাহ্ আমার সহায় হলে, পৌর এলাকার কোনো মানুষই অনাহারে থাকবে না। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো এই দুঃসময়ে পৌরবাসীর পাশে থাকতে।

তিনি আরো জানান, আল্লাহ্ পাকের দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি। মহান আল্লাহ্ আমাকে পৌরসভার অসহায়, হতদরিদ্র ও দিনমজুর ১০ হাজার পরিবারের জন্য সামান্য কিছু করার তৌফিক দান করেছেন।

গত ২৬ই এপ্রিল রবিবার হতে, প্রতিনিয়ত পৌর মেয়রের সাথে অর্থ বিতরণের সময় সার্বিক সহযোগিতা করেছেন, কালীগঞ্জ পৌরসভার উচ্চমান সহকারী মোঃ রিয়াদ হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, বিএবি ইটা ভাটার স্বত্বাধিকারী মোঃ আলমগীর হোসেন বাচ্চু, বালীগাঁও মধ্যপাড়া জামে মসজিদ কমিটির অর্থ সম্পাদক মোঃ শাহিন ডাক সহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *