আজ দেশের বেশির ভাগ শপিংমলই খুলছে না

Slider জাতীয় টপ নিউজ

ঢাকা: ঈদ সামনে রেখে শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে আজ (১০ মে) থেকে দোকান-পাট ও শপিংমল খোলার সরকারি ঘোষণা থাকলে বেশীর ভাগ শপিং মল খোলা হচ্ছে না আজ। করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কায় রাজধানীসহ সারাদেশের প্রায় ৯৫ শতাংশ শপিংমল খুলবে না। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ যাতে না বাড়ে সেজন্য সারাদেশে প্রায় ৯৫ শতাংশ শপিংমল বন্ধ থাকবে। এছাড়া ঝুঁকি এড়াতে অন্যান্য দোকানপাটও বন্ধ থাকবে বলে আশা করা হচ্ছে।

এর আগে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) এক জরিপে বলা হয়েছে, দেশের ৯৩ শতাংশ মানুষ চান না শপিংমল খোলা হোক। শপিংমল খুলে দিলে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়বে বলে তারা মনে করেন।

জানা যায়, রাজধানীতে নিউ সুপার মার্কেট ছাড়া সব শপিংমলই বন্ধ থাকবে।

ইতিমধ্যে চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রাজশাহীসহ প্রায় সব বিভাগেই শপিংমল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। তবে শপিংমল ঘোষণা আসার পর সর্বপ্রথম বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স বন্ধ রাখার ঘোষণা দেন কতৃপক্ষ। এরপর যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনি চকসহ গুরুত্বপূর্ণ ১১টি মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সংশ্লিষ্টরা। ঢাকার বাইরেও এমন স্বিদ্ধান্ত নিচ্ছে এবং নিয়েছে দোকান মালিক সমিতিগুলো।
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *