কালীগঞ্জে ব্যক্তি উদ্যোগে ১১ দিন যাবৎ চলছে পৌর মেয়রের আর্থিক সহায়তা

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে কোভিড-১৯ প্রতিরোধে বর্তমান পরিস্থিতি মোকাবেলা করতে এবং পৌর এলাকার অসহায়, হতদরিদ্র ও দিনমজুর মানুষের পাশে থাকার লক্ষ্যে, কালীগঞ্জ পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান ব্যক্তি উদ্যোগে পৌর এলাকার ৯ টি ওয়ার্ডের ১০ হাজার পরিবারকে ১১ দিন যাবৎ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন।

৬ই মে বুধবার পৌর ৪ নং ওয়ার্ডের মুনশুরপুর এলাকায় অর্থ বিতরণের সময় গিয়ে দেখা যায়, এ গ্রামের ২৫০ টি পরিবারকে নিজ হাতে সামাজিক দূরত্ব বজায় রেখে আর্থিক সহায়তা তুলে দিচ্ছেন পৌর মেয়র।

কথা হয় পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের মুনশুরপুর গ্রামের একজন স্থানীয়র সাথে। তিনি বলেন, কালীগঞ্জ পৌর মেয়র প্রকৃত পক্ষেই একজন মানবিক মানুষ। তিনি শুধু এই মহামারী করোনাতেই
নয়, বরং সবসময় পৌর এলাকার যেকোনো ওয়ার্ডের যেকোনো গ্রামের মানুষের সহায়তায় এগিয়ে আসেন।

এ সময় পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান বলেন, মহামারী করোনায় দেশের বর্তমান সংকটময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য এবং অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটানে এ সহায়তা দেওয়া হচ্ছে। পৌর এলাকার কোনো মানুষ অনাহারে অর্ধাহারে থাকলে আমি ভালো থাকতে পারি না। তাই পৌর এলাকার কোনো মানুষই অনাহারে অর্ধাহারে থাকবে না। মানবিক কারণে আমি আমার ব্যক্তিগত চেষ্টায় এগিয়ে এসেছি দুস্থ অসহায় হতদরিদ্র মানুষগুলোর পাশে থাকার জন্য। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো এই দুঃসময়ে পৌরবাসীর পাশে থাকার।

তিনি আরো বলেন, ইতোমধ্যে কালীগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকার দুস্থ, অসহায় ও হতদরিদ্র ৮ হাজার পরিবারের মধ্যে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের সবকটি গ্রামে পর্যায়ক্রমে ১০ হাজার পরিবারের হাতে এ সহায়তা পৌঁছে দেওয়া হবে। ১০ হাজার পরিবারের বাইরেও যদি কোনো পরিবার বাকি থাকে তাহলে তাদেরকেও এই আর্থিক সহায়তার আওতায় আনা হবে।

২৬ই এপ্রিল রবিবার হতে, প্রতিনিয়ত পৌর মেয়রের সাথে অর্থ বিতরণের সময় সার্বিক সহযোগিতায় ছিলেন কালীগঞ্জ পৌরসভার উচ্চমান সহকারী মোঃ রিয়াদ হাসান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ ইব্রাহীম খন্দকার, আজাদ ফরিদ ও ইকবাল হোসেন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *