বিএনপির ৫ জানুয়ারী হতাহতের ঘটনা ঘটলে টকশোওয়ালারা কী বলতেন? : আইজিপি

Slider টপ নিউজ

101885_IGP
ঢাকা: পুলিশের আইজি শহিদুল হক বলেছেন, খালেদা জিয়া বেআইনিভাবে ৫ জানুয়ারি সমাবেশ করতে চেয়েছিলেন এবং আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল সেখানে সমাবেশ করতে দেয়া হলে হেফাজতের সমাবেশের মতো অবস্থান নিয়ে দেশের আইনশৃঙ্খলা ব্যাঘাত ঘটাত। অনেক টকশোওয়ালা মধ্যরাতে বলেন, ৫ জানুয়ারি সমাবেশ হলে অবরোধ হতো না । তাদের কথামতো আমরা যদি অনুমতি দিতাম তাহলে সেখানে যে হতাহতের ঘটনা ঘটত তখন টকশোওয়ালারা কী বলতেন?

তিনি আজ শুক্রবার দুপুরে রংপুরের মিঠাপুকুর বালিকা উচ্চবিদ্যালয় মাঠে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে আইনশৃঙ্খলাবিষয়ক  মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

৫ জানুয়ারি সমাবেশের ব্যাপারে আইজিপি বলেন, ওই দিনই কেন খালেদাকে সমাবেশ করতে হবে? এক মাস আগেই  সরকার ৫ জানুয়ারি সমাবেশ করার অনুমতি নিয়ে রেখেছিল। বিএনপি অনেক পরে সমাবেশের অনুমতি চেয়েছিল। একই দিনে একই স্থানে সংবিধান অনুযায়ী দুইটি দলের সমাবেশের অনুমতি দেয়া যায় না। আমরা বিএনপিকে বারবার অনুরোধ করেছি আপনারা ভেনু ও তারিখ চেঞ্জ করেন। কিন্তু বিএনপি তা করেনি। যে নেত্রী আইন মানে না তাকে কেন সমাবেশ করতে দেয়া হবে?

আইজিপি বলেন দেশ যখন উন্নয়নের পথে যাচ্ছে তখন উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই এই অবরোধ ও হরতালের ডাক দেয়া হয়েছে। সংবিধানের মৌলিক অধিকার নিয়ে বড় বড় পলিটিশিয়ানরা মিথ্যাচার করছেন। সংবিধানের কোন জায়গাতেই হরতাল এবং অবরোধ নেই। অবরোধ এবং হরতাল সংবিধানবিরোধী।

তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি-জামায়াত জোট অপশক্তি জনগণকে ভোট দিতে দেয়নি। সরকার সংবিধান অনুযায়ী ভোট দেয়ার ব্যবস্থা করেছিল, আমরাও সব প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু খালেদা জিয়ার নেতৃত্বে মানুষকে ভোট কেন্দ্রে যেতে দেয়া হয়নি। নির্বাচনে না এসে খালেদা জিয়া ভুল করেছেন। সেই ভুলের খেসারত কেন এখন জনগণ দেবে।

আইজিপি বলেন, এসব বক্তব্যকে অনেকে রাজনৈতিক বক্তব্য বলতে পারেন। কিন্তু আমরাও বাংলাদেশের নাগরিক, আমরাও ট্যাক্স দেই। সুতরাং আমাদেরও মতামত দেয়ার অধিকার আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *