আলোকিত মানুষ ফাউন্ডেশন’ মানবতার কল্যাণে

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ সারাদেশের এই করোনা পরিস্থিতি মোকাবেলায় নিজেদের সামর্থ্য অনুযায়ী সেবা প্রদানের লক্ষ্যে মাঠে নেমেছে অসহায়দের সেবা দেয়ার উদ্দেশ্যে ‘আলোকিত মানুষ ফাউন্ডেশন’। ‘আলোকিত মানুষ ফাউন্ডেশন’ এর ঢাকা, চট্টগ্রাম, সিলেট সহ সকল কমিটি কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

দেশের এই সংকটে সিলেট আলোকিত মানুষ ফাউন্ডেশনের আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ শামীম শাম্মুর নেতৃত্বে কাজ চলছে দূর্বার গতিতে। আর তিনি নিজেদের ফান্ডের তুলনায় সেবার তালিকা বড় হওয়ায় “টিম ইনশিনিয়াম” হতেও সাহায্য গ্রহণ করে আলোকিত মানুষ পরিবারের ব্যানারে অসহায় দুইশতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন।

আলোকিত মানুষ ফাউন্ডেশন কেন্দ্রীয় অফিসে যোগাযোগ করলে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি নাজমিন সুলতানা তুলি জানিয়েছেন,”তাদের দুই ধাপে করোনা পরিস্থিতি মোকাবেলায় সেবা প্রদান করা হয়েছে।। আর তিনশত পরিবারকে সাহায্য দেয়ার উদ্দেশ্যে পদক্ষেপ নেয়া হলে নামের তালিকা এসেছে বারো’শত পরিবারের। এতে নিজেদের বাজেটের উপহার সামগ্রী গুলো বিতরণ করা হচ্ছে। একইসাথে বাকি পরিবার গুলোকে সাহায্য করার জন্য বিভিন্ন দাতা সংস্থা এবং ব্যক্তি পর্যায়ে যোগাযোগ করা হচ্ছে।”

তিনি আরও বলেছেন, “সমাজের বিত্তবানরা যদি এই মহাদূর্যোগে এই সংগঠন টির পাশে দাঁড়ায়, তবে এরা স্বেচ্ছায় শ্রম দিয়ে অসহায়দের মাঝে তা বিতরণের ব্যবস্থা করে দিবেন। এতে আপনার যাকাত -ফিতরা-সাদকা ‘র একটি অংশ যদি আপনি নিজে অসহায়দের দেন কিংবা আলোকিত মানুষ ফাউন্ডেশনের মাধ্যমে বিতরণ করেন তবে তা সামাজিক ভাবে সকলের উপকারে আসবে।”

মানুষ মানুষের জন্য। বিপদে বন্ধুর পরিচয়। আর এই বিপদে সমাজ -বান্ধব কাজে উক্ত সংগঠনের পাশে থেকে অসহায় – দুস্থদের মাঝে প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণে সহযোগিতার হাত বাড়িয়ে দিন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *