কালীগঞ্জে করোনার নমুনা সংগ্রহ করেছেন স্বাস্থ্য সহকারী ও সিএইচসিপি কর্মী

Slider গ্রাম বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসের সংক্রমনে এখনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন। তাই সিএইচসিপি কর্মীদের ট্রেনিং করানোর মাধ্যমে নতুন নমুনা সংগ্রহ করা হচ্ছে।

শনিবার নমুনা সংগ্রহে সিএইচসিপি কর্মীর সাথে সহযোগীতা করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী কাজী মোজাম্মেল হক।

এ ব্যাপারে চান্দাইয়া কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোপ্রাইটর (সিএইচসিপি) মোঃ মাসুদুর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশির ভাগ ডাক্তার ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে আছেন। তাই নতুন নমুনা সংগ্রহে কালীগঞ্জের ৩১ টি কমিউনিটি ক্লিনিকে কর্মরত সকল সিএইচসিপি কর্মীদের ট্রেনিং এর মাধ্যমে নমুনা সংগ্রহ কার্য শিখানো হয়েছে।

তিনি আরো জানান, এরই ধারাবাহিকতায় আমরা কমিউনিটি ক্লিনিকের পাশাপাশি কালীগঞ্জের বিভিন্ন এলাকা ঘুরে নমুনা সংগ্রহ করে যাচ্ছি। আজকে কলীগঞ্জ পৌর এলাকার মুনসুরপুর, ভাদার্তী ও চৈতার পাড়া, তুমুলিয়া ইউনিয়নের রাজনগর, জামালপুর ইউনিয়নের নারগানা এবং মোক্তারপুর ইউনিয়নের চুপাইর গ্রাম থেকে নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী কাজী মোজাম্মেল হক ও সিএইচসিপি কর্মী মোঃ গেলমান হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *