পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার করোনাভাইরাসে আক্রান্ত

Slider জাতীয় বাংলার মুখোমুখি

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব এখন লকডাউন। চীনের উহান থেকে শুরু করে ইউরোপের ইতালি, স্পেন, জার্মানি, ফ্রান্স, বেলজিয়াম, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডাসহ বিশ্বের প্রায় সকল দেশে এখন চলছে করোনা মহামারী। দক্ষিণ এশিয়া বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মালদ্বীপও করোনাভাইসের আঘাতে জর্জরিত। বাংলাদেশ ও ভারতসহ সার্কভুক্ত সকল দেশে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা।

পাকিস্তানও এর ব্যতিক্রম নয়। পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। এবার করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার এবং তার ছেলে ও মেয়ে। বৃহস্পতিবার আসাদ কায়সারের শরীরে কোভিড-১৯ শনাক্ত করার পর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার নিজেই এক টুইট বার্তায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। ওই বার্তায় তিনি জানান, করোনাভাইরাস টেস্টে পজিটিভ আসার পরেই বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন তিনি। সম্প্রতি আসাদ আল কায়সারের বোন এবং শ্যালক করোনা ভাইরাসে আক্রান্ত হন।

জানা যায়, এর আগে পাকিস্তানের সিন্ধ প্রদেশের গভর্নর ইমরান ইসমাঈল করোনাভাইরাসে আক্রান্ত হন।

উল্লেখ্য, শুক্রবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৩৯১ জন। দেশটিতে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৩১৫ জন। করোনা মোকাবিলায় পাকিস্তান সরকার এখন পর্যন্ত দেশটিতে এক লাখ ৮২ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষা করেছে। করোনাভাইরাস মোকাবিলায় পাকিস্তানের ইমরান খানের সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *