বাড়িতে পেঁয়াজ মরিচ শাক-সবজি চাষ করুন: রেলমন্ত্রী

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি জাতীয়

পঞ্চগড় প্রতিনিধি: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের অর্থনীতির যে অগ্রযাত্রা শুরু হয়েছিল তা কিছুটা থেমে গিয়েছে। দেশের অর্থনৈতিক উন্নয়নের একমাত্র উপায় এখন কৃষি। তাই সরকার কৃষির উন্নয়নে নানা ধরনের প্রণোদনা দিচ্ছেন। প্রধানমন্ত্রী বলেছেন বাড়ির কোন জমিই আপনারা ফেলে রাখবেন না। শাক-সবজি, মরিচ, পেঁয়াজ চাষ করুন।

শুক্রবার দুপুরে পঞ্চগড়ের ময়দান দিঘী ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্র এবং দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। এসময় তিনি বোদা উপজেলার ১৮ টি কওমি মাদ্রাসাকে প্রণোদনা চেক, ৪২৬ জন দরিদ্র মানুষের হাতে চাল, নগদ টাকা ও শাক সবজি তুলে দেন।

মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস ঠেকাতে রেল পরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু বিভিন্ন বিষয় বিবেচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশে আজ শুক্রবার থেকে সারাদেশে রেলের লগেজ ভ্যানের কার্যক্রম শুরু হয়েছে। এই পরিবহনের মাধ্যমে সারাদেশ থেকে পঞ্চগড়ের টমেটোসহ নানা ধরনের শাক সবজি সহ অন্যান্য কাঁচামাল দেশেই আমদানি রপ্তানি হবে। এজন্য তিনি ব্যবসায়িদের কাছে সহযোগিতা প্রত্যাশা করেছেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, পঞ্চগড় পৌর মেয়র তৌহিদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *