কালীগঞ্জে ডাক্তার সহ ৫ জন সুস্থ্য হয়েছেন

Slider জাতীয় বাংলার সুখবর


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) ২৮ ও ২৯ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার ও বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ডাক্তার সহ দুদিনে মোট ৫ জন সুস্থ্য হওয়ার সংবাদ পাওয়া গেছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এ পর্যন্ত ৪৫৩ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৯১ জনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। গত ১২ তারিখে প্রথম কালীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার পর থেকে আজ পর্যন্ত, আক্রান্ত সকলকে সুষ্ঠু চিকিৎসা সেবা দেওয়ার ফলে, গত দুদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ডাক্তার সহ মোট ৫ জন করোনাকে পরাজিত করে সুস্থ্য হয়েছেন।

তিনি আরো বলেন, গতকাল মঙ্গলবার করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১ জন ও আজকে ৪ জন সুস্থ্য হয়েছেন। তাদেরকে আবার ৭ থেকে ১০ দিন পরপর নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। করোনা ভাইরাসে আক্রান্ত বাকি রোগীদের মধ্যে ডাক্তার ও স্বাস্ব্যকর্মী সহ ১৭ জনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব কোয়াটারে এবং কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন আছেন।

তিনি আরো জানান, করোনাকে ভয় না করে সচেতনতার মাধ্যমে জয় করা সম্ভব। করোনা আক্রান্ত রোগীদের মধ্যে যারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের হাসপাতালের ডাক্তারই চিকিৎসা সেবা দিচ্ছেন। কিন্তু যারা হোম আইসোলেশনে বা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদের পরিবার, আত্মীয়-স্বজন ও প্রতিবেশী যদি করোনাকে ভয় না করে ঠিকমতো রোগীকে, নিজে নিরাপদ দূরত্ব বজায় রেখে সেবা দিতে পারে, তাহলে আক্রান্ত রোগীরা খুব দ্রুত সুস্থ্য হয়ে উঠবে (ইনশাআল্লাহ্)। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন এই মহামারী করোনা ভাইরাসের সময়, যেভাবে মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি এভাবেই যেন জীবনের বাকিটা সময় মানুষের সেবার মধ্য দিয়ে অতিবাহিত করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *