ঘাটাইলে অবশেষে ২৪ ঘন্টার মধ্যেই ত্রান পেলেন রাস্তায় অবরোধকারীরা

Slider বাংলার মুখোমুখি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার ১নং দেউলাবাড়িতে আজকে (২৮ ই এপ্রিল) মঙ্গলবার সকাল থেকেই বিতরন করা হচ্ছে জি. আর কর্মসূচীর চাল বিতরন। গতকালকে ত্রানের দাবিতে টাঙ্গাইল- ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে প্রায় দেড় ঘন্টা অবরোধ করে রেখে বিক্ষোভ প্রদর্শন করেছিল স্থানীয় অটো রিক্সা,অটো ভ্যান শ্রমিক ইউনিয়ন সহ আশে পাশের ৭/৮ টি গ্রামের তিন শতাধিক অভাবী এবং খেটে খাওয়া মানুষ।

আর এই বিষয়টি নিয়ে বিভিন্ন গনমাধ্যম ও অনলাইন মিডিয়া প্রচার ও সংবাদ পরিবেশন করায় সরকারী ত্রান তহবিল থেকে অগ্রাধিকার ভিত্তিতে জি. আর প্রকল্পের আওতায় দুই শতাধিক এ সব বিক্ষোভকারী অসহায়, দরিদ্র মানুষের মাঝে আজ দশ কেজি করে চাল ও এক কেজি করে আলু বিতরন করা হয়েছে। চব্বিশ ঘন্টা পার হওয়ার আগেই ত্রান সহায়তা দিয়ে বিরল এই দৃষ্টান্ত স্থাপন করেছেন ঘাটাইলের ইউএনও ( অঞ্জন কুমার সরকার)।

তিনি জানিয়েছেন, ‘‘মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ঘোষনা দিয়েছেন জাতীয় এই দুর্যোগকালীন সময়ে দেশের একটি মানুষও যাতে না খেয়ে থাকে, সেদিকে প্রশাসন ও সকলের সজাগ দৃষ্টি রাখার উপর গুরত্ব আরোপ করেছেন। আর মুলত সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা অগ্রাধীকার ভিত্তিতে আজ এই ত্রান সহায়তা প্রদান করছি। এতে পর্যায় ক্রমে সকলেই ত্রান পাবেন। আর আমি দিনের আলো ও রাতের অন্ধকারে পাড়া,মহল্লা ও গ্রামে গ্রামে ঘুরে ঘুরে অনেক অভাবি মানুষের বাড়িতে ত্রান সহায়তা পৌছে দিয়েছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *